Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধর্ষণের শিকার হলিউড অভিনেত্রী ব্রুক শিল্ডস

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ৯:২৩ এএম

আশির দশকে হলিউডের জনপ্রিয় সিনেমা ‘দ্য ব্লু লেগুন’ সারাবিশ্বে জনপ্রিয়তা পায়। আর সেই সুবাদের দুনিয়াজোড়া খ্যাতি পান অভিনেত্রী ব্রুক শিল্ডস। তবে তারকাখ্যাতির আগে এক ব্যক্তির কাছে ধর্ষিতা হয়েছিলেন তিনি। সম্প্রতি সানডান্স চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে অভিনেত্রী ব্রুকের জীবন অবলম্বনে তৈরি তথ্যচিত্র ‘প্রিটি বেবি: ব্রুক শিল্ডস’। সেখানেই ৫৭ বছরের হলিউড অভিনেত্রী এই বিস্ফোরক অভিযোগ করেন।

ছোটবেলাতেই অভিনয়ের হাতেখড়ি হয় ব্রুক শিল্ডসের। ১৯৭৮ সালে মুক্তি পাওয়া ‘প্রিটি বেবি’ সিনেমায় নাবালিকা যৌনকর্মীর চরিত্রে অভিনয় করে নজর কেড়েছিলেন। তখন তিনি স্কুলে পড়তেন। কলেজ পাশের পর ধর্ষণের শিকার হন।

ব্রুক জানান, কলেজ থেকে পাশ করার পর ভালো সিনেমায় কাজ করতে চাইছিলেন তিনি। সেই সময়ই ওই নারীর সঙ্গে আলাপ হয়। অডিশনের অজুহাতে অভিযুক্ত ব্রুককে হোটেলে ডেকেছিলেন। অভিনেত্রীর তখন বিন্দুমাত্র সন্দেহ হয়নি। অভিযোগ হোটেল ঘরে ব্রুককে বসিয়ে রেখে ওই ব্যক্তি শৌচালয়ে যান। সেখান থেকে উলঙ্গ অবস্থায় বেরিয়ে এসে ব্রুকের ওপর ঝাঁপিয়ে পড়েন। ব্রুক জানান, তিনি স্তম্ভিত হয়ে গিয়েছিলেন। প্রতিবাদ করার সাহসটুকু ছিল না। সেই সময় হয়তো দমবন্ধ হয়ে মরেও যেতে পারতেন।

অভিনেত্রী আরও জানান, সেই সময় তিনি বুঝতে পারেননি তার সঙ্গে কী ঘটে গিয়েছে। বাড়ি এসে এক বন্ধুকে ফোন করেন। তখন বুঝতে পারেন ধর্ষণের শিকার হয়েছেন। কিন্তু আজ পর্যন্ত এই ঘটনা কাউকে বলে উঠতে পারেননি। কিন্তু জীবনের এই পর্যায়ে এসে জীবনের এই ভয়ংকর অভিজ্ঞতা সকলকে জানাতে চেয়েছিলেন ব্রুক। সেই কারণেই তথ্যচিত্র মন খুলে সমস্ত বিষয় জানিয়েছেন।

এদিকে বিষয়টি প্রকাশ্যে আসতেই হলিউডে শোরগোল পড়ে গিয়েছে। এই ঘটনা বিশ্বজুড়ে তৈরি হওয়া ‘মি-টু’ ঝড় তথা একাধিক অভিনেত্রীকে যৌন নিগ্রহে সাজাপ্রাপ্ত হলিউড প্রযোজক হার্ভে ওয়াইনস্টাইনের স্মৃতি ফিরিয়ে এনেছে।



 

Show all comments
  • Mohmmed Dolilur ২৩ জানুয়ারি, ২০২৩, ২:১৪ পিএম says : 0
    আরাম করেছে আগে এখন বদনামী,যে সময় কাজ করছে সেই সময় বললেন না কি জন্য,আসল কথা হলো এখন গন্ধা পটি মানুষ পছন্দ করে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ