Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মির্জাগঞ্জে বসতঘর পুড়ে ছাই

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

পটুয়াখালীর মির্জাগঞ্জে একটি টিনসেড বসতঘর, একটি রান্নাঘর, একটি গোয়ালঘর ও একটি লাকড়ির ঘর পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে। এতে ঘরের মধ্যে থাকা নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র, দলিলপত্র ও চাল-ডালসহ প্রায় ১০-১২ লাখ টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারের। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
গত শনিবার সন্ধ্যা ৭টায় উপজেলার উত্তর আমড়াগাছিয়া গ্রামের মৃত হামেদ খান চেয়ারম্যান বাড়ি সংলগ্ন আবের মল্লিক (৫৫) এর বাড়িতে আগ্নিকা-ের ঘটনা ঘটে। গোয়াল ঘরে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
স্থানীয় ও ভুক্তভোগী পরিবারের সাথে কথা বলে জানা যায়, গত শনিবার বিকেলে বাড়ির পাশে মাঠে ধান সিদ্ধ শেষে ক্ষতিগ্রস্ত আবের মল্লিকের স্ত্রী নিজ ঘরে মাগরিবের নামাজ পড়তে যায়। তিনি মাগরিবের নামাজ শেষে হঠাৎ গোয়াল ঘরে দাউদাউ করে আগুন জ্বলতে দেখে চিৎকার-চেঁচামেচি করেন এবং গরুর দড়ি কেটে বের করে দেন। আগুনের লেলিহান ও চিৎকার চেচামেচি শুনে এলাকাবাসী দৌড়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু ততক্ষণে আগুনের লেলিহান শিখা তার বসতঘর, রান্নাঘর ও লাকড়ির ঘরে ছড়িয়ে পরে। এরপর মির্জাগঞ্জ ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। মির্জাগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের লিডার মো. মনিরুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই এবং এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. সাইয়েমা হাসান বলেন, পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারিভাবে সার্বিক সহযোগিতা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ