Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রদর্শনের অনুমতি পেল না ‘মেকআপ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ৯:০৭ এএম | আপডেট : ১০:০২ এএম, ২২ জানুয়ারি, ২০২৩

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে থাকা ‘শনিবার বিকেল’ ছাড়াও অন্য দুটি সিনেমার বিষয়ে আপিল বোর্ডে শুনানি হয় শনিবার (২১ জানুয়ারি)। সিনেমা দুটি হলো অনন্যমুন মা পরিচালিত ‘মেকআপ’ ও আহসান সারোয়ার পরিচালিত ‘রং ঢং’। এরমধ্যে ‘শনিবার বিকেল’ ও ‘রং ঢং’ মুক্তির অনুমতি পেলেও ‘মেকআপ’ সিনেমাটি প্রদর্শনের অযোগ্য বলে রায় দিয়েছে আপিল বোর্ড। সংবাদমাধ্যমকে এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন সাংবাদিক ও আপিল বোর্ড সদস্য শ্যামল দত্ত।


তিনি বলেন, “সেন্সর বোর্ডে আটকে থাকা তিনটি ছবির আপিল শুনানি হয়েছে আজ। এর মধ্য ‘শনিবার বিকেল’ ও ‘রং ঢং’ মুক্তির অনুমতি পেয়েছে। তবে ‘মেকআপ’ সিনেমাটি আপিল বোর্ড প্রদর্শনের অযোগ্য বলে রায় দিয়েছে।”

কী কারণে মেকআপ প্রদর্শনের অযোগ্য? জানতে চাইলে শ্যামল দত্ত বলেন, ‘অত্যন্ত দুর্বল নির্মাণ, দুর্বল চিত্রনাট্য, বাজে শটসহ নানা কারণে এই সিনেমা প্রদর্শনের অযোগ্য বলে রায় দিয়েছে আপিল বিভাগ।’

তবে আপিল বোর্ডের রায় সম্পর্কে কিছু জানেন না উল্লেখ করে অনন্য মামুন বলেন, ‘আজ সেন্সর বোর্ডের আপিল বিভাগে শুনাতিতে আমাদের ডাকা হয়েছিল। আমরা আমাদের বক্তব্য বলে এসেছি। তবে সিদ্ধান্ত কী এসেছে তা আমি এখনও কিছু জানি না।’

জানা গেছে, এক সুপারস্টারের জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘মেকআপ’। এতে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান। আরও রয়েছেন জিয়াউল রোশান, নিপা আহমেদ রিয়েলি প্রমুখ। ২০২১ সালে সিনেমাটি মুক্তির সনদ পেতে জমা পড়েছিল সেন্সর বোর্ডে। কিন্তু মুক্তির বদলে সেসময় নিষিদ্ধ ঘোষণা করা হয়।

সে সময় সেন্সর বোর্ডের সদস্যরা জানিয়েছিলেন, সিনেমাটিতে চলচ্চিত্র ইন্ডাস্ট্রি নিয়ে নেতিবাচক কিছু বিষয় দেখানো হয়েছে। এতে ইন্ডাস্ট্রি নিয়ে জনসাধারনণের মাঝে নেতিবাচক ধারণা সৃষ্টি হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ