Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী-ঢাকাগামী বনলতা ট্রেনের কোচে যান্ত্রিক ত্রুটি, যাত্রীদের ভোগান্তি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ৭:১৪ পিএম

রাজশাহী থেকে ঢাকা গামী বনলতা এক্সপ্রেস ট্রেনটির একটি বগির স্প্রিং ভেঙে যাওয়াই ভোগান্তিতে পড়ে যাত্রীরা। শনিবার (২১ জানুয়ারি) সকাল ৭টায় রাজশাহী রেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেনটি সকাল ৯ টার দিকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে পৌঁছানোর পর ট্রেন কর্তৃপক্ষ বুঝতে পারে ট্রেনের সমস্যা হয়েছে।
ট্রেন কর্তৃপক্ষ কোচের নীচের ভাগ চেক করতে গিয়ে পাঁচ নাম্বার ব্লকে ‘জ’ কোচের স্প্রিং ভাঙ্গা দেখতে পান।
ওই ট্রেনের ভ্রমন কারি যাত্রী আলী হোসেন জানান, সকাল সাতটায় ছেড়ে আসা ট্রেনটি যমুনা সেতুতে পৌঁছানোর আগেই ট্রেনের সমস্য অনুভব করেন চালক। যমুনা সেতুর পশ্চিমে ট্রেনের নীচের ভাগ চেক করে ‘জ’ কোচের স্প্রিং ভাঙ্গা দেখতে পান। কতৃপক্ষ কোচটি বিছিন্ন করে এক ঘন্টা বিলম্বে পুনরায় যাত্রা শুরু করে। এর ফলে ওই কোচের ১০৫ জন্য যাত্রী ঠাসাঠাসি করে অন্য কোচের উঠায় যাত্রীরা অস্বস্থি ও ভোগান্তিতে পড়ে।
এ বিষয়ে রাজশাহী রেলওয়ে পশ্চিম মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, পথিমধ্যে ট্রেনটির একটি কোচের স্প্রিং ভেঙে যাওয়াই ট্রেন চলাচল প্রায় একঘন্টা বন্ধ থাকে। পরে সেই ট্রেনটি বগি বিছিন্ন করে রেখে পুনরায় যাত্রা শুরু করে।
এবিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর জন্য কারো গাফিলতি থাকলে তার বিরুদ্ধে রেলআইনে ব্যবস্থা নেওয়া হবে।
এছাড়া ঢাকা থেকে ফেরার সময় ট্রেনটি একটি এক্সট্রা কোচ সংযোজন করা হবে। যাতে ওই কোচের ফেরার যাত্রীরা সমস্যায় না পড়ে। এছাড়া অনাকাঙ্খিত ঘটনায় যাত্রী ভোগান্তির দায়ভার নিজ কাঁধে নিয়ে দুঃখ প্রকাশ করেন পশ্চিম রেলের এই উর্ধতন কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ