Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অগ্রিম টিকিট বিক্রির ধুম, রেকর্ডের পথে ‘পাঠান’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ৪:৪৬ পিএম

চারবছর পর ‘পাঠান’ সিনেমা দিয়ে বড়পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। বহুল প্রতীক্ষিত এই সিনেমা মুক্তি পেতে যাচ্ছে আগামী ২৫ জানুয়ারি। কিন্তু তার আগেই গত কয়েক সপ্তাহজুড়ে বিভিন্ন কারণে গণমাধ্যমের শিরোনাম হচ্ছে এ ‘পাঠান’। সিনেমাটির ‘বেশরম রং’ গানে দীপিকা পাড়ুকোনের পোশাকের রং ও ধরন নিয়ে বিতর্কের শুরু। প্রশ্ন উঠেছিল শিল্পের বাক্‌স্বাধীনতা নিয়ে। যদিও সব কিছুর পরেও বিতর্কে মুখ খোলেননি শাহরুখ। দর্শকের বিভিন্ন কৌতূহল নিরসন করে উৎসাহ দিয়ে গিয়েছেন প্রেক্ষাগৃহে এসে অ্যাকশন সিনেমাটি দেখার জন্য।

শাহরুখের আহ্বানে সাড়া দিয়ে সিনেমাটির ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার জন্য সকলেই মুখিয়ে রয়েছেন। নির্ধারিত সময়ের আগেই শুরু হয় অগ্রিম বুকিং। আর তারপর টিকিট নিয়ে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় শাহরুখ-অনুরাগীদের মধ্যে। কেউ মাঝরাতে, কেউ বা ভোররাতে উঠে টিকিট কেটেছেন। এরপর তাঁদের মধ্যে দেখা গেছে যুদ্ধজয়ের উচ্ছ্বাস।
দেখা যাচ্ছে ইতোমধ্যে ১ লাখের বেশি টিকিট বিক্রি হয়ে গিয়েছে।

সম্প্রতি ট্রেড অ্যানালিস্ট তারান আদর্শ টুইট করে ‘পাঠান’ এর সাম্প্রতিক টিকিট বিক্রির সংখ্যা প্রকাশ করেছেন। টুইট বার্তায় তিনি জানিয়েছেন, শুক্রবার (২১ জানুয়ারি) ভারতীয় সময় সন্ধ্যা ৬টা পর্যন্ত অনলাইনে টিকিটি বিক্রি হয়েছে এক লাখ একাত্তর হাজার পাঁচশ টিকিট। এরমধ্যে পিভিআর: পচাত্তর হাজার পাঁচশ, আইএনওএক্স: ষাট হাজার পাঁচশ এবং সিনেপোলিস পয়ত্রিশ হাজার পাঁচশ টিকিট বিক্রি হয়েছে।

সিনেমা ব্যবসায়ীদের অনুমান, এই সিনেমা মুক্তির দিন ৪০ থেকে ৪১ কোটি টাকার ব্যবসা করবে। তাদের ইঙ্গিত, মুক্তির পর বিশ্বব্যাপী ৩০০ কোটির ব্যবসা করতে এই সিনেমার সময় লাগবে মাত্র সপ্তাহ খানেক।

এদিকে গত ১০ জানুয়ারি মুক্তি পায় শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’ সিনেমার ট্রেলার। সিনেমাতিতে এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ডিম্পল কাপাড়িয়া। সিনেমাটির পরিচালনায় ‘ওয়ার’, ‘ব্যাং ব্যাং’ সিনেমার পরিচালক সিদ্ধার্থ আনন্দ। বলিউডের বাদশার মোহ এমনই যে, বিশ্বের সর্বোচ্চ বহুতল, দুবাইয়ের বুর্জ খলিফায় ১৪ জানুয়ারি প্রদর্শিত হয় ‘পাঠান’-এর ট্রেলার। অনুরাগীদের সঙ্গে সেলফি তোলেন শাহরুখ। ‘ঝুমে জো পাঠান’ গানের তালে পা মেলাতেও দেখা যায় বাদশাকে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ