Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দীর্ঘ ৬ বছর পর বড় পর্দায় ফিরছেন ইরফান সাজ্জাদ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ১:০৯ পিএম

দীর্ঘ ৬ বছরের বিরতি পেরিয়ে ফের চলচ্চিত্রে অভিনয় করতে চলেছেন অভিনেতা ইরফান সাজ্জাদ। স্বাধীন বাংলা ফুটবল দলের বীরত্বগাঁথা নিয়ে সরকারি অনুদানে নির্মিত হতে যাচ্ছে সিনেমা ‘ফুটবল ৭১’। এই সিনেমায় একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করার জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ইরফান। সিনেমাটি পরিচালনা করবেন নির্মাতা অনম বিশ্বাস। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেতা নিজেই।

এ প্রসঙ্গে ইরফান বলেন, ‘এই ছবিটা নিয়ে প্রায় এক বছরেরও বেশি সময় ধরে কথা বলছিলাম। শুরুর দিক থেকেই অনম দা আমাকে প্রতাপ শংকর হাজরার চরিত্রটার কথা বলে আসছিলেন। এছাড়াও আরেকটি সুযোগ দিয়েছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলের সংগঠকদের একজন হওয়ার জন্য, যার ডাকেই কিনা দলটি গঠিত হয়। তবে আমি সংগঠক না হয়ে দলের প্লেয়ার হতে চেয়েছিলাম তাই প্রতাপ শংকরের চরিত্রটি করতে রাজি হই।’

তিনি আরো বলেন, ‘প্রতাপ দলটির সহ-অধিনায়ক থাকেন। এই চরিত্রটির ভূমিকা রয়েছে বেশ দলের ক্ষেত্রে। প্রতাপের বাবা ছিলেন পুরান ঢাকার বিরাট ব্যবসায়ী। ২৫ মার্চ কালরাতের পরদিন তাদের পুরো বাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়। চরিত্রটি নিয়ে শোনার পর থেকেই প্রস্তুতি নিতে শুরু করি। তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে সে অনুযায়ী চেষ্টা চালাতে থাকি। আজকে থেকে আমাদের ট্রেনিং চলবে শুটিং শুরুর আগ পর্যন্ত।’

জানা গেছে, আগামী ২৯ জানুয়ারি থেকে সিনেমাটির শুটিং শুরু হবে এবং চলতি বছরের শেষ দিকে মুক্তির সম্ভাবনা রয়েছে। ২০১৯-২০ অর্থ বছরে সিনেমাটি অনুদান পায়। ইরফান সাজ্জাদ ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করবেন আরিফিন শুভ, নুসরাত ফারিয়া, খায়রুল বাসার প্রমুখ।

সর্বশেষ ইরফান সাজ্জাদকে ‘ভালোবাসা এমনই হয়’ সিনেমায় দেখা যায়। এটি ২০১৪ সালে শুটিং শুরু হলেও মুক্তি পায় ২০১৭ সালে। পরিচালনায় ছিলেন অভিনেত্রী তানিয়া আহমেদ। এই সিনেমার পর তাকে আর বড় পর্দায় দেখা যায় নি। নিয়মিত নাটকে কাজ করেছেন। তবে অপেক্ষা ঘুচিয়ে নতুন সিনেমায় নাম লেখালেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ