Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চেয়ারম্যানের কমিউনিটি সেন্টারের সামনে সরকারি নলকূপ

সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে ২ ঘণ্টা পর উধাও

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের ময়নাগঞ্জ বাজার সংলগ্ন বিলাশ শেখ মহল কমিউনিটি সেন্টারের সামনে বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের ওপর ৫/৭ জন শ্রমিক ১টি গভীর নলকূপ স্থাপন করতে দেখা যায়। ঘটনাটি গত বৃহস্পতিবার দুপুর দেড় টার দিকে। সরকারি নলকূপ, তাও আবার আঞ্চলিক সড়কের ওপরে। এমন দৃশ্য দেখে এলাকাবাসিসহ পথচারিরা প্রথমে চকমে ওঠেন। জড়ো হন অনেকেই। খবর পেয়ে জাতীয় দৈনিকের দু’জন সাংবাদিক ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের কাছে জানতে চাইলে তারা জানান, এটি সরকারি নলকূপ। কিন্তু সরকারি সড়কের ওপর নলকূপ কেন স্থাপন করা হচ্ছে, বা কমিউনিটি সেন্টারের সামনে কেন সরকারি নলকূপ স্থাপন করা হবে এবিষয়ে জানতে চাইলে কাজের দায়িত্বে থাকা শ্রমিক মো. হাসান আলী বলেন, নলকূপটি বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যার এস এম নুনু মিয়ার।
সাংবাদিকরা এ তথ্য জানার পর বিভিন্ন দফতরে খোঁজ খবর নেওয়ার ২ ঘণ্টা পর নলকূপটি উদাও হয়ে যায়।
এ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যার এসএম নুনু মিয়া বলেন, ভুল বসত আমার কমিউিনিটি সেন্টারের সামনে স্থাপন করা হচ্ছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। কাজের দায়িত্বে থাকা নলকূপ শ্রমিক হাসান আলী আরো জানিয়েছেন, সে গত কয়েক দিনে এই এলাকায় ৮টি নলকূপ স্থাপন করেছে। এর মধ্যে ৭টিই প্রভাবশালীদের বাড়িতে স্থাপন করা হয়েছে। সরকারি নলকূপ বিতরণে অনিয়ন ও স্বজনপ্রীতির অভিযোগে ইতোপূবে বিশ্বনাথে ঝাড়– মিছিল হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ