Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিরাজগঞ্জে মুঠোফোনে ইন্টারনেটের ভয়ঙ্কর পর্নোগ্রাফির কবলে শিক্ষার্থীরা

ডাউনলোডের দোকান থেকে ছবি ছড়িয়ে পড়লেও প্রশাসন নির্বিকার

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরার নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তীতে নবীন প্রবীণ মিলনমেলা
সাতক্ষীরা জেলা ও শ্যামনগর সংবাদদাতা : পঞ্চাশ বছর পূর্তিতে সূবর্ণ জয়ন্তী পালন করলো সাতক্ষীরার শ্যামনগর উপজেলার নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয়। এ উপলক্ষে বিদ্যালয়ে বসেছিল নবীন ও প্রবীণদের এক মিলনমেলা।  শনিবার (২৪ ডিসেম্বর) নানা আয়োজনের মধ্য দিয়ে বিদ্যালয়ের প্রাক্তণ ও বর্তমান ছাত্র, শিক্ষক, অভিভাবক এবং সংশ্লিষ্টরা তাদের স্মৃতিচারণ করে বলেন, এ বিদ্যালয় থেকে লেখাপড়া শিখে বহু গুণী  মানুষ তৈরি হয়েছেন। তারা এখন সমাজের বিভিন্ন স্তরে  নেতৃত্ব দিচ্ছেন।
১৯৫৯ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয় থেকে প্রথম এসএসসি পরীক্ষায় ছাত্রছাত্রীরা অংশ নেন। এরপর থেকে প্রতি বছরই বিদ্যালয়ের ফলাফল সন্তোষজনক বলে মন্তব্য করেন তারা। প্রায় তিন একর নিজস্ব জমির ওপর প্রতিষ্ঠিত নওয়াবেঁকী মাধ্যমিক বিদ্যালয়ে এখন শিক্ষার্থী  সংখ্যা ছয় শতাধিক। বিদ্যালয়ের উন্নয়নে সরকার সব ধরনের সহায়তা দিয়েছে। স্থানীয় জনগণও বিদ্যালয়টিকে সাজিয়ে তুলতে সব সময় সহযোগিতা করে যাচ্ছেন।  
বিদ্যালয়ের এক সময়ের ছাত্র মোঃ লুৎফর রহমান বলেন, এমন একটি বিদ্যালয়ে লেখাপড়া করতে পেরে তিনি গর্বিত। বক্তারা বলেন,  ১৯৮৮ সালের ঘূর্ণিঝড়  ও ২০০৯ সালের প্রলয়ঙ্করী আইলার ঘূর্ণিঝড়ে  বিদ্যালয়টি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। তারপরও এই ক্ষতি কাটিয়ে উঠে বিদ্যালয়টি স্ব-মহিমায় সমুজ্জ্বল হয়ে আছে। তারা বিদ্যালয় নিয়ে অনেক স্মৃতিচারণ করেন।  
প্রধান শিক্ষক শশাংক কুমার ম-লের  সভাপতিত্বে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এড. জহুরুল হায়দার, ম্যানেজিং কমিটির সভাপতি গাজি কামরুল ইসলাম, গণমুখী ফাউন্ডেশনের  নির্বাহী পরিচালক   মো. লুৎফর রহামান,  আটুলিয়া ইউপি চেয়ারম্যান আবু সালেহ বাবু, সাবেক প্রধান শিক্ষক আবুবকর সিদ্দিক, এমএম হারুনার রশীদ, আসাদুজ্জামান মিঠু প্রমুখ। এর আগে শ্যামনগরের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ