Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শহীদ জাফর আলম ক্যাডেট কলেজের জমির জন্য কাউকে উচ্ছেদ করা হবে না -মন্ত্রী পরিষদ সচিব

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : রামুর খুনিয়াপালংয়ে প্রস্তাাবিত শহীদ এটিএম জাফর আলম ক্যাডেট কলেজের জমি অধিগ্রহণ নিয়ে এলাকায় উচ্ছেদ আতঙ্ক দেখা দিলে মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম গতকাল ওই এলাকা পরিদশর্নে যান। এলাকা পরিদর্শনে গিয়ে এলাকাবাসীর উদ্দেশ মন্ত্রী পরিষদ সচিব মোঃ শফিউল আলম বলেছেন, ক্যাডেট কলেজ হলে স্থানীয়দের উচ্ছেদ করা হবে বলে আতঙ্ক ছড়ানো হচ্ছে। তিনি বলেন, ভয় পাওয়ার কোন কারণ নেই। কোন বসতি উচ্ছেদ না করেই ক্যাডেট কলেজ নির্মিত হবে। তিনি এলাকার স্বার্থে সবাইকে উন্নয়নের স্রোতে শামিল হওয়ার আহ্বান জানান।
মন্ত্রী পরিষদ সচিবের এমন ঘোষণায় স্থানীয় বাসিন্দারা আনন্দে ফেটে পড়েন। পুরো এলাকা সেøাগান ও করতালিতে মূখরিত হয়ে উঠে। এ সময় জেলা প্রসাশক মোঃ আলী হোসেন, মন্ত্রী পরিষদ সচিবের খালাত ভাই, আমেরিকা প্রবাসী ব্যারিস্টার গোলাম মোহাম্মদ রফিকসহ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে মন্ত্রী পরিষদ সচিব উখিয়া-টেকনাফের প্রবেশমূখে শহীদ এটিএম জাফর আলমের নামে নির্মিতব্য গেইটের প্রস্তাবিত জমি পরিদর্শন করেন।
বিকালে মেরিন ড্রাইভ সড়কের কলাতলীর বিচ্ছিন্ন অংশ পরিদর্শন শেষে হিলটপ সার্কিট হাউসে জেলা প্রশাসনের আয়োজনে উন্নয়ন কর্মকা-ের পর্যালোচনা সভায় মিলিত হন। উল্লেখ্য মন্ত্রী পরিষদ সচিবের বড় ভাই জাফর আলম স্বাধীনতা সংগ্রামের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পাকিস্তানবাহিনীর বোমায় শহীদ হয়েছিলেন। তার স্মরণে মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম ‘শহীদ জাফর আলম ক্যাডেট কলেজ’ প্রতিষ্ঠা করতে চান রামুর খুনিয়া পালং এলাকায়। এখন সেখানে জমি অধিগ্রহণের কাজ চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ