Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামবিরোধী বিতর্কিত শিক্ষা সিলেবাস বাতিল করতে হবে--- পীরে ত্বরিকত আল্লামা গোলামুর রহমান আশরাফ শাহ(মা.জি.আ)

রাউজান (চট্টগ্রাম) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ৩:২৯ পিএম | আপডেট : ৩:৩৩ পিএম, ২০ জানুয়ারি, ২০২৩

বেতাগী দরবারের সাজ্জাদানশীন পীরে ত্বরিকত আলহাজ্জ আল্লামা গোলামুর রহমান আশরাফ শাহ(মা.জি.আ) বলেছেন ইসলাম বিরোধী সিলেবাসে প্রজন্মকে নাস্তিক বানানোর ষড়যন্ত্র রুখে দাঁড়ানো সকলের ঈমানী দায়িত্ব।তিনি বলেন ইসলাম বিরোধী বিতর্কিত শিক্ষা সিলেবাস অবিলম্বে বাতিল করতে হবে।আশরাফ শাহ বলেন,বাংলাদেশের মুসলমানের সন্তানদের ঈমান আকিদা ও দেশপ্রেম ধ্বংসের জন্য শিক্ষানীতি প্রণয়নের দায়িত্ব ইসলাম বিরোধী শক্তির হাতে তুলে দেয়া হয়েছে।তারা মুসলমানের সন্তানদের নাস্তিক ও হিন্দুত্ববাদী মানসিকতা তৈরি করার জন্য শিক্ষানীতি প্রণয়ন করেছে। শিক্ষা সিলেবাসের পড়তে পড়তে নাস্তিক্যবাদ ও হিন্দুত্ববাদ ছড়িয়ে দেওয়া হয়েছে।ডারউইনের কুখ্যাত নাস্তিক্যবাদ ও আরএসএস-এর হিন্দুত্ববাদ দিয়ে ভরে ফেলা হয়েছে শিক্ষার্থীদের সিলেবাস।বানর থেকে মানুষ সৃষ্টির কুরআন-হাদীস বিরোধী মতবাদ পাঠ্যবইয়ে সংযোজন করা হয়েছে।হিজাব থেকে শুরু করে দাড়ি, ইসলামের এমন অনেক গুরুত্বপূর্ণ নির্দেশনার বিষয়ে ঘৃণা ছড়ানো হয়েছে।

তিনি বলেন সরকার থেকে বারবার আশ্বস্ত করা হয়েছিল, পাঠ্য বইয়ে ইসলাম বিরোধী কিছু থাকবে না।কিন্তু সেই কথা রাখা হয়নি।সর্বোচ্চ মহলের কাছে দাবি জানানোর পরেও ইসলামবিরোধী মতবাদগুলো কেন পাঠ্যবইয়ে থাকলো,তা আমাদের বোধগম্য নয়?আমরা দেখতে পাচ্ছি শিক্ষার্থীদের হাতে ইসলামবিদ্বেষী এসব বই-পুস্তক তুলে দেওয়া হয়েছে। এতে স্পষ্ট যে, পুরো একটা জাতিকে ধ্বংস করে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। আমরা জানতে চাই, কারা এহেন গুরুতর অপকর্ম করেছে? তাদের পরিচয় সামনে আনা হোক। তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে বিচারের মুখোমুখি করা হোক। একই সাথে এই শিক্ষা সিলেবাসে থাকা ইসলামবিরোধী বিষয়গুলোসহ অসঙ্গতিপূর্ণ সকল বিষয় বাতিল করে নতুন সিলেবাস প্রণয়ন করতে হবে। এ সিলেবাসে একদিনও পাঠদান আমরা মেনে নিতে পারি না।তিনি (২০জানুয়ারি) শুক্রবার সকালে বেতাগী আঞ্জুমানে রহমানিয়া কর্তৃক পরিচালিত রাউজান হলদিয়া হযরত আয়েশা সিদ্দিকা (র:) নুরানী ইবতেদায়ী মাদ্রাসা পাঠদান এবং মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোহাম্মদ শামসুল আলম মাস্টারের সভাপতিত্বে ও মাওলানা মোহাম্মদ আব্দুর রহিম আল কাদেরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মেম্বার,আহলে সুন্নাত ওয়াল জামাআত রাউজান উপজেলার সেক্রেটারী আলহাজ্জ আল্লামা ইদ্রিস আনসারী, মুহাম্মদ জিল্লুর রহমান,নুর মোহাম্মদ সওদাগর প্রমুখ।উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সকল শিক্ষক মন্ডলী, অভিভাবক এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সকল ছাত্র-ছাত্রী বৃন্দ।পরে মিলাদ কিয়াম ও মোনাজাত অনুষ্টিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ