Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ডিজিকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

শিক্ষার্থী ভর্তি নিয়ে আদালতের আদেশের বিষয়ে যথাযথ পদক্ষেপ না নেয়ায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে তলব করেছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি জাফর আহমেদ এবং বিচারপতি মো: বশির উল্লাহর ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আগামি ২৪ জানুয়ারি তাকে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। চট্টগ্রামের বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজে শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত রেকর্ডসহ স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ডিজিকে আগামী ২৪ জানুয়ারি সশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছেন আদালত। আবেদনের পক্ষের আইনজীবী মোহাম্মদ শিশির মনির জানান, আগামী ২৪ জানুয়ারি তাকে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। চট্টগ্রামের বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজে ছাত্র ভর্তি সংক্রান্ত রেকর্ডসহ তাকে হাজির হতে বলা হয়েছে। তিনি বলেন, এক ছাত্রের ভর্তিসংক্রান্ত নথিপত্র আদালতে হাজির না করায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) তলব করেছেন হাইকোর্ট। চট্টগ্রামের বিজিসি ট্রাস্ট মেডিকেলের ছাত্র শরীফুল ইসলাম ২০২১ সালে হাইকোর্টে রিট করেন। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃপক্ষ শরীফুলের ভর্তির রোল নম্বর নিবন্ধন না দেয়ায় তিনি সংক্ষুব্ধ হন। এ নিয়ে রিটের শুনানি শেষে শরীফুলের ভর্তিসংক্রান্ত মূল কাগজপত্র জমা দিতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেন আদালত। গত বছরের নভেম্বরে এই নির্দেশনা দিলেও তা এখনো আদালতে জমা দেয়া হয়নি। তাই এ বিষয়ে শরীফুলের ভর্তির মূল কাগজপত্রসহ ২৪ জানুয়ারি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ডিজি টিটো মিয়াকে নির্দেশ দেন হাইকোর্ট।
সেইসঙ্গে ২৪ জানুয়ারি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেন আদালত। এর আগে ১৭ জানুয়ারি কারাগারে চিকিৎসক সংযুক্তির বিষয়ে ব্যাখ্যা জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে তলব করেন হাইকোর্ট। ২৪ জানুয়ারি তাকে হাইকোর্টে হাজির হতে বলা হয়েছে। বিচারপতি কে এম কামরুল কাদের এবং বিচারপতি মোহাম্মদ আলীর ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ