Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

হলিউড শীর্ষ পাঁচ

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

১. অ্যাভাটার : দ্য ওয়ে অফ ওয়াটার
২. মেগান
৩. পুস ইন দ্য বুটস : দ্য লাস্ট উইশ
৪. আ ম্যান কল্ড অটো
৫. প্লেন

আ ম্যান কল্ড অটো
মার্ক ফরস্টার পরিচালিত কমেডি ফিল্ম। ফ্রেডরিক ব্যাকম্যানের এ ম্যান কল্ড ওভে উপন্যাস অবলম্বনে ২০১৫’র সুইডিশ ফিল্মের রিমেক। ‘মনস্টার’স বল’ (২০০১), ‘ফাইন্ডিং নেভারল্যান্ড’ (২০০৪), ‘দ্য কাইট রানার’ (২০০৭), ‘কোয়ান্টাম অফ সোলেস’ (২০০৮), ‘মেশিনগান প্রিচার’ (২০১১), ‘ওয়ার্ল্ড ওয়ার যি’ (২০১৩), ‘ অল আই সি ইজ উই’ (২০১৬) এবং ‘ক্রিস্টোফার রবিন’ (২০১৮) ফরস্টার পরিচালিত ফিল্ম।
বিপতœীক অটো অ্যান্ডারসন (টম হ্যাঙ্কস) স্বভাবে একজন খিটখিটে বুড়ো। সম্প্রতি তাকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়েছে। এতে অটো যেন আরও উগ্র হয়ে উঠেছে। আগে থেকেই পড়শিদের নিয়ে সে খুব বিরক্ত আর সুযোগ পেলে তাদের সমালোচনা করতে সে ছাড়ত না, এখন তার আচরণ আরও বেড়ে গেছে। নতুন এক পরিবার তার পড়শি হলে সে প্রস্তুতি নিতে থাকে কীভাবে তাদের পিছে লাগবে।
নতুন পড়শি মারিসল (মেরিয়ানা ট্রেভিনো) সন্তানসম্ভবা; এছাড়া তার আর তার স্বামী টমির (ম্যানুয়েল গার্সিয়া-রুল্ফো) আরও দুই কন্যাসন্তান আছে। মারিসল আর টমি অটোর অভদ্র আচরণে পিছিয়ে যাবার মত মানুষ নয়। বাড়িতে রান্না করা কিছু খাবার নিয়ে যায় মারিসল অটোর সঙ্গে পরিচিত হবার জন্য। অটো তার সঙ্গে খারাপ ব্যবহার করলেও সে হার মানবার নয়। পরিবারটি লেগে থাকে অটোর সঙ্গে সম্পর্ক ভাল করবার জন্য। একসময় মারিসল, টমি , তাদের মেয়েরা আর একটি পথের বেড়াল অটোর মনে স্থান করে নেয়। আর তারা ক্রমে আবিষ্কার করে অটোর এমন রুক্ষ হবার কারণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ