Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কসবায় শিক্ষক নেতা আবু ইউছুফ ভূঞা আর নেই - আইনমন্ত্রী আনিসুল হক এর শোক

কসবা ( ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ৭:২৮ পিএম

হাজার হাজার ছাত্র-শিক্ষক ও সুধিজনের ভালোবাসায় অশ্রুসিক্ত নয়নে শেষ বিদায় দেয়া হলো বরেণ্য শিক্ষক নেতা আবু ইউছুফ ভূঞাকে। ব্রাহ্মণবাড়িয়ার কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক, শিক্ষক নেতা মো. আবু ইউছুফ ভূঞা (৫৬) আকষ্মিক হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গতকাল বুধবার সন্ধ্যা ৫ টা ৩৫ মিনিটে কুমিল্লা নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি .... রাজিউন)। তাঁর মৃত্যুতে কসবায় সর্বস্তরে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তিনি পিতা, স্ত্রী, তিন ছেলে, আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বাদ জোহর আকছিনাস্থ আড়াইবাড়ী দরবার শরীফের ঈদগাহে হাজার হাজার গুণমুগ্ধ ছাত্র-শিক্ষক-অভিভাবক, রাজনৈতিক নেতৃবৃন্দের অংশগ্রহণে মরহুম আবু ইউছুফ ভূইয়ার জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযা শেষে উপজেলার আকছিনা গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।
ওইদিন দুপুরে কসবা পৌর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে তাঁর লাশবাহী গাড়ী নিয়ে এলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। কান্নায় ভেঙ্গে পড়েন হাজারো শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকসহ সহপাঠীরা।
কসবা উপজেলা স্কাউট্’র সাবেক কমিশনার, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি, দুর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সদস্য সচিব ও কসবা পুরাতন বাজারের হক লাইব্রেরীর সত্ত্বাধিকারী ছিলেন।
বরেণ্য শিক্ষক নেতার মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য, আইনমন্ত্রী আনিসুল হক গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে ভার্চুয়ালী বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ