Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বৈরাচারের পতন ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে শহীদ জিয়ার আর্দশ বাস্তবায়ন করতে হবে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ৬:৩৮ পিএম

হাসিনা সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার মাধমে শহীদ জিয়ার আর্দশ বাস্তবায়ন করতে হবে উল্লেখ করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম রাষ্ট্রক্ষমতায় অল্প সময় থাকলেও রাজনীতি, অর্থনীতি, সমাজনীতি, কৃষি, শিল্প, শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়া, নারী, শিশু সবকিছুতেই একটা বিপ্লব ঘটিয়েছিলেন। বাংলাদেশি জাতীয়তাবাদ-এর ওপর তিনি তার চেতনা ও রাজনৈতিক দর্শন প্রতিষ্ঠিত করেছেন। স্বাধীন পররাষ্ট্রনীতি তার বড় অবদান। জিয়ার রাজনৈতিক প্রজ্ঞা, তার দূরদৃষ্টি, বৈপ্লবিক চেতনা, বিশ্বাস ও স্বাধীনচেতা দৃঢ় চরিত্র আন্তর্জাতিক অঙ্গনে সবার দৃষ্টি কেড়েছিলো। তিনি মহান স্বাধীনতার ঘোষনা দিয়ে নিজেই যুদ্ধের নেতৃত্ব দিয়েছেন। জাতির ক্রান্তিলগ্নে দেশের হাল ধরেছিলেন। হতাশাগ্রস্ত জাতিকে দিকনির্দেশনা দিয়েছিলেন। তিনি একদলীয় শাসন বাকশালের কবর রচনা করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। ১০ হাজার গ্রাম নিজের পায়ে হেটে রাষ্ট্রপতি হিসেবে বিশ্বের ইতিহাসে এক অন্যন্য উদাহরণ সৃষ্টি করেছিলেন।
শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৮৭তম জন্মবার্ষিকী আজ বৃহস্পতিবার বিকালে দলীয় কার্যালয়ের সামনে খুলনা মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডু, খুলনা জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান। খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পির পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম জহীর, জেলা সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, বিএমএ’র সাবে মহাসচিব ডা. গাজী আব্দুল হক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. গাজী আব্দুর বারী, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. এস আর ফারুক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সহ-সভাপতি রাশিদুল ইসলাম, বিএনপি নেতা জুলফিকার আলী
জুলু প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ