Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীমান্ত অপরাধ দমনে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২৩, ২:৪৩ পিএম

সীমান্তে চোরাচালান ও অপরাধ দমনে সাতক্ষীরার দেবহাটায় বিজিবি ও বিএসএফ'র ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দেবহাটার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবির নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ কামরুল আহসান। এছাড়া ভারতীয় ৮ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএসএফ'র ৮৫ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট অনুরাগ মানী।

বিজিবির নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ কামরুল আহসান জানান, ঘণ্টাব্যাপী এই বৈঠকে সীমান্তে নজরদারী বৃদ্ধি, সীমান্তে হত্যা বন্ধ, বিএসএফ বা ভারতীয় নাগরিক কর্তৃক বাংলাদেশি নাগরিককে আহত না করা, দুই দেশের সীমান্তবর্তী চোরাচালান প্রতিরাধ, নারী, শিশু পাচার ও অনুপ্রবেশ রোধ, মাদকসহ চোরাচালান বন্ধ করা এবং আন্তঃসীমান্ত অপরাধ কমানোর বিষয়ে আলোচনা হয়েছে।

এ ছাড়া উভয় বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যে কোনো অনাকাক্সিক্ষত ঘটনা একে অপরের সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধানের বিষয়ে উভয়পক্ষ সম্মত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ