Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পার্বত্য চট্টগ্রামে মানবাধিকার লঙ্ঘনের বিষয়টি গুরুত্ব সহকারে দেখছে কমিশন

রাঙামাটিতে মানবাধিকার কমিশন চেয়ারম্যান

রাঙামাটি থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৫:৩৩ পিএম

পার্বত্য চট্টগ্রামে মানবাধিকার লঙ্ঘনের বিষয়টি কমিশন গুরুত্ব সহকারে দেখছে বলে জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশন চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ। চেয়ারম্যান বলেছেন, ‘পার্বত্য চট্টগ্রামে মানবধিকার লঙ্ঘন নিয়ে ক্ষেত্রবিশেষে কিছু অসন্তোষ হওয়ার বিষয় রয়েছে। তবে কোনটি সন্তষ্টু কিংবা কোনটি অসন্তষ্টু বিষয় নিয়ে অভিযোগ করা হচ্ছে সেটি সার্বিকভাবে বিশ্লেষণ করলে বলা যাবে। তাই হতাশ না হয়ে সবাইকে ধৈর্য্য আর সহনশীলতার সঙ্গে এগিয়ে এসে এসব বিষয়ে মোকাবিলা করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার (১৮ জানুয়ারী) সকাল ১১টায় রাঙ্গামাটি ক্ষুদ্র নৃগোষ্ঠী ইনষ্টিটিউট মিলনায়তনে জাতীয় মানবাধিকার কমিশনের গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কমিশন চেয়ারম্যান এসব কথা বলেছেন।

শুনানিতে রাঙামাটি জেলাপ্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন কমিশন সচিব (যুগ্ম সচিব) নারায়ণ চন্দ্র সরকার, সার্বক্ষণিক সদস্য মো. সেলিম রেজা, সদস্য কাওসার আহমেদ, মো. আমিনুল ইসলাম, কমিশন সদস্য ও খাগড়াছড়ি জেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান কংজরী চৌধুরী, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী , পুলিশ সুপার মীর আবু তৌহিদ প্রমুখ।

গণশুনানিতে খাগড়াছড়ি-রাঙামাটির অংশগ্রহণকারিরা পার্বত্য চট্টগ্রামে অস্ত্রবাজী, চাঁদাবজি, খুন, অপহরণ, ভ্রাতৃঘাতি সংঘাতসহ বিভিন্ন মানবধিকার লঙ্ঘন বিষয়ে কমিশনের কাছে অভিযোগ তুলে ধরেছেন।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ