Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুহানাকে নিয়ে ‘পাঠান’ দেখলেন শাহরুখ, দিলেন চ্যালেঞ্জের জবাব

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ১১:৫২ এএম

বলিউড বাদশা শাহরুখ খানের পরবর্তী সিনেমা ‘পাঠান’। প্রায় পাঁচ বছর পর সিনেমাটির মাধ্যমেই বড়পর্দায় ফিরছেন কিং খান। আগামী ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘পাঠান’। সিনেমাটিতে দীপিকা পাডুকোনের সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেতা। সম্প্রতি যশরাজ ফিল্মসের স্টুডিওতে হয়েছিল সিনেমাটির বিশেষ স্ক্রিনিং। এদিন পরিবারের সঙ্গে ‘পাঠান’র বিশেষ প্রদর্শনীতে দেখা গেল শাহরুখ খানকে।

কিছুদিন আগেই শাহরুখকে কটাক্ষকে ‘পাঠান’ সিনেমা সুহানাকে দেখানোর কথা বলেছিলেন মধ্যপ্রদেশের বিধানসভা স্পিকার গিরীশ গৌতম। শাহরুখকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছিলেন, ‘‘শাহরুখ কি তার মেয়ের সঙ্গে বসে এই সিনেমা দেখতে পারবেন? আমি বলছি, মেয়ের তো ২৩-২৪ বছর বয়স! যান, ওর সঙ্গে বসে ‘পাঠান’ দেখুন।’’

স্পিকারের ‘চ্যালেঞ্জ’ গ্রহণ করেই পুরো পরিবার নিয়ে ‘পাঠান’ সিনেমা দেখলেন শাহরুখ খান। তার সাথে এদিন সিনেমাটির প্রদর্শনীতে উপস্থিত ছিলেন, শাহরুখ খানের স্ত্রী গৌরি খান, তাদের সন্তান আরিয়ান ও সুহানা খান, শাহরুখ খানের বোন শেহনাজ খান, শাশুড়ি সাবিতাসহ অনেকে।

মূলত সিনেমাটির ‘বেশরম রং’ গান মুক্তির পর তৈরি হয় বিতর্ক। এ গানের দৃশ্যে গেরুয়া বা কমলা রঙের মনোকিনিতে দেখা যায় দীপিকাকে। গেরুয়া ও সবুজ রঙের পোশাক পরায় আপত্তি জানায় মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রা।

এদিকে সোমবার (১৬ জানুয়ারি) দিল্লির উচ্চ আদালতের পক্ষ থেকে ‘পাঠান’র নির্মাতাদের একাধিক নির্দেশ দেওয়া হয়েছে। সিনেমাটিতে হিন্দি ভাষায় সাব-টাইটেল থাকা আবশ্যক। যাতে সকলের কাছে ছবির কাহিনি ও সংলাপ নিয়ে কোনো সংশয় না থাকে। তবে এই সমস্ত পরিবর্তন বা সংযোজন করার নির্দেশ দেওয়া হয়েছে কেবলমাত্র ওটিটি প্ল্যাটফর্মের জন্য। অর্থাৎ ছবিটি যখন ওটিটিতে মুক্তি পাবে, তখন যেন দিল্লির উচ্চ আদালতের এই নির্দেশিকাগুলো অক্ষরে-অক্ষরে পালন করা হয়।

তবে সব বিতর্ক উপেক্ষা করে এখন থেকেই ‘পাঠান’র টিকিট কাটতে ভিড় জমাচ্ছেন ভক্তরা। চলছে অগ্রীম বুকিং। সমীক্ষা অনুযায়ী সবাইকে পেছনে ফেলে রেকর্ড ওপেনিং পেতে পারে সিনেমাটি। সমস্ত বিতর্ককে পেছনে ফেলে এগিয়ে আসছে ‘পাঠান’ মুক্তির দিন। আর দিন যতই সামনে আসছে ততই বাড়ছে টিকিটের চাহিদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ