Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

৩ বছরেও শেষ হয়নি নির্মাণকাজ

গজারিয়ার ফুলদী-সোনারকান্দি সংযোগ সেতু

মোহাম্মদ সাহাব উদ্দিন, গজারিয়া (মুন্সীগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার দক্ষিণ ফুলদী-সোনারকান্দি সংযোগ সেতুর নির্মাণ কাজ দীর্ঘ ৩ বছরেও শেষ হয়নি। ঠিকাদারের গাফলতি ও অবহেলায় কাজ হচ্ছে না বলে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করছে। ২০২০ সালের মার্চে পুরাতন সেতুটি ভেঙে নির্মাণ কাজ শুরু করে ঠিকাদার। সেতুটির দৈর্ঘ্য ২৪ মিটার। বছরের মধ্যে নির্মাণ কাজ শেষ করতে হবে। এ পর্যন্ত দুই পাশের দুটি এপার্টমেন্ট তৈরি করে ফেলে রাখছে ঠিকাদার। কাজের কোন অগ্রগতি হচ্ছে না বলে এলাকাবাসী জানান। এ পথে চলাচল করে সোনারকান্দি, উত্তর ফুলদী, নাজিরচর ও প্রধানেরচর গ্রামের হাজার জনগণ। সেতুটির নির্মাণ কাজ না হওয়ায় গজারিয়া ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য হাবিবুর রহমান জানান, স্থানীয় লোকজন ও ইউনিয়ন পরিষদের সহায়তা প্রায় ৮০ হাজার টাকা ব্যয় করে বর্ষাকালে বাঁশ কাঠ দিয়ে একটি সাঁকো তৈরি করে দেই। তাতেই কোন রকম চলাচল করছে লোকজন। কিন্তু ঠিকাদারকে চোখে দেখছি না। প্রধানের চরের আ. খালেক ও আলম চান বলেন, পুরাতন সেতুটি ভেঙে আমাদের আরো বিপদে ফেলছে। এলাকার জনগণের চলাচলের কষ্টের সীমা নাই।
এ ব্যাপারে ঠিকাদারকে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি উপজেলা প্রকৌশলী অফিসের বরাদ দিয়ে ফোন কেটে দেয়। উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মাহমুদ হোসেন বলেন, অনেকদিন দেরি করছে। আমি ঠিকাদারের সাথে যোগাযোগ করছি, এ মাসের শেষের দিকে কাজ শুরু করবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ