Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সিদ্ধিরগঞ্জে আবারও অবৈধ মেলা বসিয়েছে সেই মানিক

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২৩, ৭:৩৫ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নাসিক ৩নং ওয়ার্ডের নয়াআটি (মুক্তিনগর) এলাকায় আবারও বসছে মানিকের অবৈধ মেলা। এর আগে নাসিক ৩নং ওয়ার্ডের আদর্শ নগর এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টে্রট কোহিনুর আক্তার কতৃর্ক উচ্ছেদের করার পরও চালু থাকায় সদর ইউএনও মো. রিফাত এর নির্দেশে পুলিশ বন্ধ করলেও আবারও সেই মেলা চলমান রাখছে সেই মানিক। আরও একটি অবৈধ মেলা বসিয়েছে নাসিক ৩নং ওয়ার্ড মুক্তিনগর এলাকায়। গত ২ জানুয়ারি থেকে চালু রেখেছে অবৈধ মেলা। এদিকে, গভীর রাত পর্যন্ত উৎসুক ও উঠতি বয়সের এসএসসির পরীক্ষার্থীরা ভিড় করায় তাদের পড়াশোনারও বিঘ্ন ঘটছে। এ মেলায় উচ্চ শব্দের কারণে সন্ধ্যায় শিক্ষার্থীদের লেখাপড়ার সমস্যা হচ্ছে। আসন্ন এসএসসি পরীক্ষায় ফলাফল বিপর্যয়ের আশঙ্কায় দুশ্চিন্তায় পড়েছেন তাদের অভিভাবকরা। পাবলিক পরীক্ষার আগে জরুরি ভিত্তিতে ওই অবৈধ মেলা বন্ধের জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন স্থানীয় অভিভাবকরা।
সরেজমিনে আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) দেখা যায়, নাসিক ৩নং ওয়ার্ড মুক্তিনগর এলাকার নারায়ণগঞ্জ পলিটেকনিকের পাশে দুটি খালি প্লটের মেলা সরদার মানিক থানা পুলিশকে ম্যানেজ করে এ মেলা চালাচ্ছে। মেলায় নৌকা, দোলনা, ট্রেন, ঘোড়াসহ বেশ কয়েটি দোকান বসানো হয়েছে।
মেলায় জুয়ার আসর, মাদক বিক্রি ও কিশোরগ্যাং’র উৎপাতের অভিযোগ পাওয়া গেছে। মেলাকে কেন্দ্র করে ইতোমধ্যে বহিরাগতদের আনাগোনা বেড়ে গেছে। স্থানীয়রা মেলায় অনাকাঙ্খিত ঘটনার আশঙ্কা করছেন।
স্থানীয় বাসিন্দারা জানান, মেলায় রাতে বসে জুয়া ও মাদকের আসর বসছে। মেলাকে কেন্দ্র করে মাদকসেবী ও মাদক বিক্রেতাদের আনাগোনা বেড়ে গেছে।
মেলার অনুমতি নেই বলে স্বীকার করে মানিক জানান, সবাইকে ম্যানেজ করেই এ মেলা চালাচ্ছি।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ নবাগত (ওসি) গোলাম মোস্তফা জানান, আমি এই থানায় কয়দিন হয় যোগদান করেছি বিষয়টি জানা নেই। অনুমিত ছাড়া কোনো মেলা চলতে পারবেনা। অভিযোগ আসলেই ব্যবস্থা নেয়া হবে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ