Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নবাব স্যার সলিমুল্লাহ’র নাম মুছে ফেলার ষড়যন্ত্র চলছে

বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

স্বাধীনতা অর্জনের সোপান তৈরির প্রতিটি ক্ষেত্রে নবাব সলিমুল্লাহর একক অবদান অনস্বীকার্য। মুসলিম লীগ গঠন এবং ঢাকা বিশ্ব বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা হিসেবে খাজা সলিমুল্লাহই স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের মূল রূপকার এবং স্বপ্নপুরুষ। অথচ আজকে ইতিহাস থেকে নবাব স্যার সলিমুল্লাহ’র নাম মুছে ফেলার ষড়যন্ত্র চলছে। সুশাসন প্রতিষ্ঠায় গণতন্ত্র আর জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে মানবাধিকার প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।
অপরদিকে দেশের অর্থনৈতিক মেরুদ- সুদৃঢ় করতে আন্তর্জাতিক বন্ধুরাষ্ট্র গুলোর ভূমিকাও অত্যন্ত গুরুত্বপূর্ণ।
মুসলিম লীগের প্রতিষ্ঠাতা নবাব স্যার সলিমুল্লাহর ১০৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল ঢাকার বেগমবাজারস্থ নবাব খাজা সলিমুল্লাহর কবর জিয়ারত শেষে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে দেয়া সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশ মুসলিম লীগ মহাসচিব কাজী আবুল খায়ের এসব কথা বলেন। এতে আরও উপস্থিত ছিলেন দলীয় সহসভাপতি নজরুল ইসলাম, সলিমুল্লাহ একাডেমীর সভাপতি আব্দুল জব্বার, নবাব বাড়ীর সদস্য খাজা ইমরান, দলীয় অতিরিক্ত মহাসচিব কাজী এ.এ কাফী, খোন্দকার জিল্লুর রহমান, মাহবুবুর রহমান ও মামুনুর রশীদ।
নেতৃবৃন্দ বলেন, তিনি মুসলিম জাতিসত্তা চেতনা, উপমহাদেশে মুসলমানদের রাজনৈতিক ও শিক্ষা সচেতন করার জন্য তার কর্মকা-ের মাঝেই আজীবন বেচে থাকবেন। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, গণতন্ত্র রক্ষার সংগ্রাম আর আধিপত্যবাদ বিরোধী লড়াই যতদিন চলবে ততদিন নবাব সলিমুল্লাহ গোটা জাতির জন্য অনুপ্রেরণা হিসাবে কাজ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ