Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভালুকায় প্রতিপক্ষের বিরুদ্ধে ধানক্ষেত নষ্টের অভিযোগ

ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ময়মনসিংহের ভালুকায় সদ্য রোপণকৃত বোরো ধান ক্ষেত মই দিয়ে নষ্ট করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত রোববার বিকেলে উপজেলা দক্ষিণ রাংচাপড়া গ্রামে। এ বিষয়ে ভালুকা মডেল থানায় চারজনকে বিবাদি করে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রাংচাপড়া গ্রামের আব্দুল কাদের গংদের সাথে রাংচাপড়া মৌজায় ৭২ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে পাশের পুরুড়া গ্রামের বাবুল আক্তার হোসাইন গংদের বিরোধ চলে আসছিলো। বাবুল আক্তার হোসাইন গংরা প্রতিবছরের ন্যায় কয়েকদিন পূর্বে বিরোধপূর্ন ওই জমিতে বোরো ধানের চারা রোপণ করেন। এদিকে, প্রতিপক্ষরা গত রোববার বিকেলে মই দিয়ে সদ্য রোপনকৃত ওই ধানক্ষেতটি নষ্ট করে ফেলেন। এ বিষয়ে রোববার রাতে ভালুকা মডেল থানায় চারজনকে বিবাদি করে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
বাবুল আক্তার হোসাইন জানান, ওই জমিটি তার বাবা মৃত আব্দুল খালেক শেখসহ অন্যান্য চাচাগণ প্রায় ৬০ বছর আগে ক্রয় করে ভোগ দখলে আছেন। সম্প্রতি ওই জমির ওপর নজর পড়ে প্রতিবেশি আব্দুল কাদের গংদের এবং তারা জবর দখলের হুমকি দিয়ে আসছিলো। এ নিয়ে বেশ কয়েকদফা সালিশ হলেও কোন ফয়সালা না হওয়ায় গত রোববার বিকেলে আব্দুল কাদের মিয়ার নেতৃত্বে, লিটন মিয়া, রাজন মিয়া ও কাউছার সদ্য রোপনকৃত বোরো ধানক্ষেতটি মই দিয়ে নষ্ট করে ফেলেন।
ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ কামাল হোসেন জানান, অভিযোগ তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ