Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ৭:১৬ পিএম

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেছেন, কর্তৃত্ববাদি অবৈধ সরকারের জনগণের কাছে কোন দায়বদ্ধতা নাই বলে ইচ্ছেমত বিদ্যুতের দাম বাড়িয়েছে। গ্যাসের দাম বাড়ানোরও অপতৎপরতা চলছে। জনগণের ভোটে নির্বাচিত হলে এমন কুকর্ম করতে পারতো না। বিদ্যুতের দাম বাড়ানোর ফলে প্রতিটি ক্ষেত্রেই এর বিরুপ প্রভাব পড়তে শুরু করেছে। গ্যাসের দাম বাড়ানো হলে অবস্থা আরো চরমে উঠবে। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তারা এ সরকার পতনের জন্য উন্মুখ হয়ে আছে। রাস্তায় নামতে শুরু করেছে। আন্দোলন বেগবান হচ্ছে। প্রতিদিনই বিএনপির মিছিলের কলবর বাড়ছে। যারা বলেছিল বিএনপিকে খুজে পাওয়া যাবেনা তাদের মুখে ছাই পড়েছে। সাধারন মানুষের জেগে উঠায় আতংকিত হয়ে পড়েছে। কান্ডজ্ঞানহীন কর্মকান্ড শুরু করেছে। মুখে যা আসছে তা বলছে। এসব করে লাভ হবেনা। পতন হবেই হবে। অচিরেই জনবিচ্ছিন্ন সরকার বিদায় নেবে, আগামী নির্বাচন হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ ১০ দফা দাবি এবং বিদ্যুতের মুল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার বিকেলে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে রাজশাহী মহানগর বিএনপির উদ্যোগে ভূবনমোহন পার্কে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশ শুরু হবার আগে বিশাল মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে নগরীর প্রানকেন্দ্র।
তিনি বলেন, সরকার দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ধ্বংস করে এক নায়কতন্ত্র কায়েম করেছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী সর্বদা মিথ্যাচার করে। জনগণকে বিভ্রান্ত করে। জনগণকে তারা ধোকা দিচ্ছে।
নগর বিএনপির আহবায়ক এ্যাড: এরশাদ আলী ঈশার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এ্যাড: শাহীন শওকত, শফিকুল হক মিলন, সাইদুর রহমান পিন্টু, মামুনুর রশিদ মামুন প্রমুখ। জেলা বিএনপির উদ্যোগে আহবায়ক আবু সাঈদ চাঁদের নেতৃত্বে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ