Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেপালের বিমান দুর্ঘটনায় কণ্ঠশিল্পী নীরা নিহত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ৩:৩৩ পিএম

রবিবার (১৫ জানুয়ারি) নেপালের পোখরা আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে ইয়েতি এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান ভেঙে পড়ে। পোখারা থেকে কাঠমান্ডু যাচ্ছিল ইয়েতি এয়ারলাইন্সের বিমানটি। কিন্তু টেক অফের ২০ মিনিটের মধ্যেই কাস্কি জেলার কাছে ভেঙে পড়ে বিমানটি। এ দুর্ঘটনায় দেশটির লোকশিল্পী নীরা ছান্তিয়াল নিহত হন। নীরার বোন হীরা ছান্তিয়াল শেরচান লাশ শনাক্ত করে নিশ্চিত করেন।

হীরা ছান্তিয়াল জানিয়েছেন, মকর সংক্রান্তি উপলক্ষে এই বিমানে পোখরা যাচ্ছিলেন নীরা। রবিবার (১৫ জানুয়ারি) পোখরায় নারী-পুরুষদের একটি ভলিবল প্রতিযোগিতার আয়োজন করেছিল। এই অনুষ্ঠানে সংগীত পরিবেশনের কথা ছিল নীরার। কিন্তু বিমান দুর্ঘটনায় সবকিছু শেষ হয়ে গেলো।

এদিকে গত শনিবার (১৪ জানুয়ারি) নিজের ফেসবুকে কয়েকটি ছবি পোস্ট করে নীরা লিখেন, ‘কাঠমান্ডুর অনুষ্ঠান শেষ। আগামীকাল পোখরা দর্শকদের জন্য আসছি।’ গতকাল রবিবার (১৫ জানুয়ারি) সকাল ১০টা ২৬ মিনিটে সর্বশেষ স্ট্যাটাস দেন নীরা। তাতে মকর সংক্রান্তির শুভেচ্ছা জানান এই শিল্পী।

জানা গেছে, এই বিমান দুর্ঘটনায় এখনো পর্যন্ত ৬৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বিমানবন্দরের দেওয়া তথ্য অনুযায়ী, বিমানে ৫৩ জন নেপালি, ৫ জন ভারতীয়, ৪ জন রাশিয়ান, একজন আইরিশ, ২ জন কোরিয়ান, ১ আর্জেন্টাইন এবং একজন ফরাসি নাগরিক ছিলেন।

উল্লেখ্য, নেপালের বাগলুংয়ের কন্যা নীরা। বসবাস করতেন নেপালের রাজধানী কাঠমান্ডুতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ