Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউটিউবে নিজের নামে একাধিক ভুয়া চ্যানেল, কড়া পদক্ষেপ মীরের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১:০৩ পিএম

ভারতীয় বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় কমেডি শো ‘মীরাক্কেল’। এই শোয়ের সঞ্চালকের ভূমিকায় দেখা যায় মীর আফসার আলীকে। মীর নামেই তিনি সকলেই কাছে পরিচিত। একাধিক ফেক ইউটিউব চ্যানেল রয়েছে তার নামে। তাই বিরক্ত হয়ে কড়া পদক্ষেপ নিলেন মীর। সম্প্রতি লালবাজার সাইবার ক্রাইম সেলের নজরে বিষয়টি এনেছিলেন তারকা। তাতেই এখনও পর্যন্ত ১৭টি ভুয়া চ্যানেল টেকডাউন করা হয়েছে। বিষয়টি মীর নিজের জানালেন ফেসবুকে।

মীর সম্প্রতি নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেল শুরু করেছেন। মূলত তার পরই শুরু হয় সমস্যা। ইউটিউবে তার নাম লিখলে প্রথমে যে চ্যানেলটি উঠে আসে, সেটি মোটেও তার নয়। কিন্তু ইতিমধ্যেই ভুলবশত সেই চ্যানেল সাবস্ক্রাইব করে ফেলেছেন অনেকেই। বিষয়টি অত্যন্ত খারাপ লেগেছে মীরের।

তাই ফেসবুকে মীর জানান, ইউটিউবে মীর আফসার আলি লিখলে প্রথমে যে চ্যানেলটি উঠে আসছে, সেটি মোটেও তার অফিশিয়াল চ্যানেল নয়। অথচ লোকজন সেটিকেও মীরের চ্যানেল ভেবে সাবস্ক্রাইব করে ফেলছেন। বিষয়টি অত্যন্ত অনৈতিক, লেখেন মীর। তার নাম ব্যবহার করে এভাবে চ্যানেলের নামকরণ নিয়ে প্রবল আপত্তি জানান এই অভিনেতা।

এরপরই ফেসবুকে আরেকটি পোস্টে মীর লেখেন, “ফেক হলে ফাঁকা হয়ে যাবেন। ১৭টা ফেক চ্যানেল আপাতত হাজতবাসে, টেকডাউন করা হয়ে গেছে। এরপরে আরও হবে। আমি জানি, ২৩ তারিখ প্রথম গল্প যাবার পর, আরও ফেক চ্যানেল গজিয়ে উঠবে। চুরি করে আপলোড করা হবে আমার অরিজিনাল কন্টেন্ট। তবু আমি লড়াই-টা চালিয়ে যাব… আপনাদের জন্য।”

ইউটিউবে মীর শুরু করেছেন ‘গপ্পোমীরের ঠেক’ নামের অনুষ্ঠান। ভক্তদের যাতে “গপ্পোমীরের ঠেকে” আসতে অসুবিধা না হয় তার জন্য নিজের অরিজিনাল চ্যানেল লিঙ্কও (https://mirafsarali.oia.bio/mirofficialyoutube) মীর দিয়ে দিয়েছেন নিজের পোস্টে। পাশাপাশি লালবাজার সাইবার ক্রাইম সেলকে গত পাঁচ দিন ধরে সাহায্য করার জন্য ধন্যবাদ জানান তিনি। “ঠেকে আসুন, ঠকবেন না প্লিজ”, একথাই নিজের পোস্টে লিখেছেন মীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ