Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফেব্রুয়ারিতে মুক্তি পাবে যৌথ প্রযোজনার ‘মায়ার জঞ্জাল’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১২:০০ পিএম

এবার ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অপি করিম এবং টালিউডের অভিনেতা ঋত্বিক চক্রবর্তীকে একসঙ্গে দেখা যাবে বড় পর্দায়। তারা জুটি বেঁধে অভিনয় করেছেন ‘মায়ার জঞ্জাল’ শিরোনামের চলচ্চিত্রে। বাংলাদেশ ও ভারত যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটির ইংরেজি নাম ‘ডেব্রি অফ ডিজায়ার’। ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার সিনেমাটি ফেব্রুয়ারিতে দুই বাংলায় একসঙ্গে মুক্তি পাবে বলে নিশ্চিত করেছেন সিনেমাটির প্রযোজক এবং বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদ।

এদিকে মুক্তির পূর্ব প্রস্তুতি হিসেবে শনিবার (১৪ জানুয়ারি) ছবিটির ফার্স্ট লুক প্রকাশ করা হয়। সেটি বেশ আলোচনায় এসেছে সামাজিক মাধ্যমে।

নির্মাতা জসীম আহমেদ জানান, সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে ওয়ার্ল্ড প্রিমিয়ার ও মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ইউরোপিয়ান প্রিমিয়ার হওয়া সিনেমাটি ইতিমধ্যেই অনেকগুলো আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে এবং বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে।

জানা গেছে, ২০২০ সালে চীনের মর্যাদাসম্পন্ন সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিশিয়াল সিলেকশনে আলোচিত মায়ার জঞ্জাল-এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। ইউরোপিয়ান প্রিমিয়ার হয় মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে।

একই বছর ইন্দোনেশিয়ার জাকার্তায় জোগজা-নেটপ্যাক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের ১৫তম আসরে এশিয়ান পারসপেকটিভ বিভাগে আমন্ত্রণ পায় সিনেমাটি। এছাড়া ইতালির রোমে এশিয়াটিকা ফিল্ম ফেস্টিভ্যালের ২১তম আসরের প্রতিযোগিতা বিভাগ এনকাউন্টার উইথ এশিয়ান সিনেমায় আমন্ত্রিত হয়ে বেস্ট ফিচার ফিল্ম জুরি অ্যাওয়ার্ড জেতে 'মায়ার জঞ্জাল'।

কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে মায়ার জঞ্জাল-এর চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। এতে অপি করিম, ঋত্বিক চক্রবর্তী ছাড়াও অভিনয় করেছেন সোহেল মন্ডল, চান্দ্রেয়ী ঘোষ, পরান বন্দোপধ্যায়, ব্র্যাত্য বসু, শাওলি চট্টোপাায়ের মত দুই দেশের তারকা অভিনীত শিল্পীরা।

জসিম আহমেদের সহযোগী প্রযোজক হিসেবে আছে কলকাতার ফ্লিপবুক। জসিম আহমেদ তিনটি স্বল্পদৈর্ঘ্য ছবি পরিচালনা করে দেশ-বিদেশে খ্যাতি পেয়েছেন। এগুলো হলো ‘দাগ’, ‘অ্যা পেয়ার অফ স্যান্ডেল’ ও ‘চকোলেট’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ