Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রাক্তন প্রেমিককে উদ্দেশ্য করে শাকিরার গান, ইউটিউবে রেকর্ড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১১:৪৯ এএম

গত ১২ ডিসেম্বর মুক্তি পেয়েছে বিখ্যাত পপতারকা ও জনপ্রিয় কলম্বিয়ান সংগীতশিল্পী শাকিরার একটি মিউজিক ভিডিও। গানটি মুক্তির মাত্র একদিনের মাঝেই ইউটিউবে গড়েছে রেকর্ড। ইউটিউবে প্রথমবারের মতো কোনো লাতিন গান ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬৩ মিলিয়ন ভিউ হয়েছে! তবে গানটি এতবার ভিউ হওয়ার পেছনে অবশ্য ভিন্ন একটি কারণও রয়েছে বলে মত অনেকের। তারা ধারণা করছেন, নিজের নতুন গানে প্রাক্তন প্রেমিককে শাকিরা জবাব দিয়েছেন।

শাকিরার নতুন গানের শিরোনাম ‘আউট অব ইয়োর লিগ’। গানটি মূলত শাকিরার প্রাক্তন প্রেমিক জেরার্ড পিকেকে উদ্দেশ্য করে লেখা হয়েছে। কেননা গানের যে কথা, তাতে পিকের সাথে এই সংগীতশিল্পীর বর্তমান ব্যক্তিগত সম্পর্কের অনেকটা মিল রয়েছে। এতে শাকিরা নিজেকে বিশ্ববিখ্যাত ওল্ড ব্র্যান্ড ‘ক্যাসিও’ ও ‘রেনোর’ সঙ্গে তুলনা করেছেন।

শাকিরার নতুন গানের কথা বাংলায় দাঁড়ায়, ‘কোনো প্রতিহিংসা নেই প্রিয়। আশা করছি, আমার জায়গায় যাকে নিয়ে আছ, বেশ ভালোই আছ। আমি এখনো জানি না, তোমার কী এমন হয়েছিল। তুমি এমন অদ্ভুত স্বভাবের কেন হয়ে গিয়েছিলে, যা এখন একান্তেও বলা সম্ভব নয়। ২২-এর মধ্যে আমি যেন কেবল দুই ছিলাম তোমার কাছে।’

শাকিরার নতুন গানের অসাধারণ সব কথা হৃদয় ছুঁয়েছে ভক্তদের। যদিও গানটির কোথাও সরাসরি পিকের নাম উল্লেখ করেননি শাকিরা। তবে সবচেয়ে বেশি আকর্ষণ কেড়েছে গানের একটি অংশ যেখানে সম্পর্কের টানাপোড়েন বোঝাতে ঘড়ি ও গাড়ির ব্র্যান্ডকে রূপক অর্থে এনেছেন শাকিরা। স্প্যানিশ ভাষায় গানটির ঐ অংশের বাংলা অর্থ দাঁড়ায়, ‘তুমি টুইঙ্গোর (রেনো) জায়গায় ঘরে ফেরারি এনেছ, তুমি ক্যাসিও ছেড়ে রোলেক্স কিনেছ। তুমি খুব জোরে ছুটছ, একটু থামো।’

তবে শুধু ইউটিউব নয়, বরং অন্য মিউজিক প্ল্যাটফর্মগুলোতেও গানটি ব্যাপক জনপ্রিয়তা পাচ্ছে। স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাইয়ে এরইমধ্যে ১৫ মিলিয়নেরও বেশি বার শোনা হয়েছে গানটি, এবং এ সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। এছাড়াও ইউটিউবে দুইদিনে এখন পর্যন্ত গানটি প্রায় ৮৭ মিলিয়নের চেয়েও বেশি বার শোনা হয়েছে।

উল্লেখ্য, বার্সেলোনার সাবেক তারকা ফুটবলার জেরার্ড পিকে ও কলম্বিয়ার পপ গায়িকা শাকিরার জুটি ছিল বিশ্বের সবচেয়ে রোম্যান্টিক ও প্রভাবশালী জুটিগুলোর একটি। তবে সবাইকে হতাশ করে এই তারকা জুটির ১২ বছরের সম্পর্ক ভেঙে যায়। ২০২২ সালে সাবেক স্প্যানিশ ফুটবলার পিকে ও কলম্বিয়ান গায়িকা ও গীতিকার শাকিরা সম্পর্কের ইতি টানেন। যৌথ বিবৃতি দিয়ে তারা বিচ্ছেদের বিষয়টি জানান। তাদের সংসারে দুটি সন্তানও রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ