Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিনয় জগৎ থেকে অবসর নিচ্ছেন সব্যসাচী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১০:৪৮ এএম

কলকাতার খ্যাতিমান অভিনেতা সব‍্যসাচী চক্রবর্তী। দীর্ঘদিন ধরে ছোটপর্দা এবং বড়পর্দায় রাজত্ব করেছেন তিনি। দর্শকদের উপহার দিয়েছেন বহু জনপ্রিয় চলচ্চিত্র এবং সিরিয়াল। বিশেষ করে নব্বইয়ের দশকের দর্শকদের কাছে ‘ফেলুদা’ মানেই সব‍্যসাচী। তবে ফেলুদা হিসাবে অনেকদিনই হল দেখা যায় না তাকে। এবার ভক্তদের জন‍্য আরো এক খারাপ খবর দিলেন অভিনেতা। অভিনয় থেকেই অবসর নিতে চলেছেন তিনি। ক‍্যামেরার সামনে আর না ফেরারই সিদ্ধান্ত নিয়েছেন, সংবাদ মাধ‍্যমকে এমনটাই জানিয়েছেন সব‍্যসাচী।

২১তম ঢাকা চলচ্চিত্র উৎসবে অতিথি হয়ে ঢাকায় এসেছেন সব‍্যসাচী। তার নতুন সিনেমা ‘জেকে ১৯৭১’ এর প্রদর্শনী হয়েছে উৎসবে। বাংলাদেশে এসে সংবাদমাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারেই নিজের অভিনয় জীবন নিয়ে মুখ খোলেন তিনি। আর তখনি ফাঁস করেন অবসরের পরিকল্পনা।

সংবাদমাধ‍্যমের কাছে সব‍্যসাচী বলেন, ‘ফেলুদা চরিত্রে তার সাফল‍্য নিয়ে তিনি গর্বিত। তবে এখন আর কোনো ছবিতেই তাকে দেখা যাবে না। অভিনয় থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।’

সব‍্যসাচী স্পষ্টই বলেন, ‘এখন অবসরের সময় তার। বয়স হয়েছে। শরীরও একটু অসুস্থ। মাঝে করোনা আক্রান্তও হয়েছিলেন তিনি। অভিনেতা বলেন, এখন একটু আরামে থাকতে চান তিনি। অবসর জীবনে কী করবেন তার পরিকল্পনাও করে ফেলেছেন সব‍্যসাচী। বই পড়ে, খেলা দেখে অবসর জীবন কাটাবেন তিনি।’

অভিনয় জগতে কয়েক দশক হয়ে গেল সব‍্যসাচীর। বয়সের কারণে নিজেই ফেলুদা চরিত্র থেকে সরে আসেন তিনি। তবে সব‍্যসাচীর আরো একটি গুণও জানেন সকলেই। তিনি খুব ভাল ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার। সুযোগ পেলেই বেরিয়ে পড়েন ঘুরতে। দুই ছেলে গৌরব আর অর্জুনও বাবার এই গুণ পেয়েছেন। পাশাপাশি অভিনয় জগতেও জনপ্রিয়তা পেয়ে গিয়েছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ