Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আপিল আবেদন খারিজ, প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে হিরো আলম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:১৮ এএম

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের আপিল আবেদন খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রবিবার (১৫ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন থেকে হিরো আলমের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়। ভোটার তালিকায় গরমিল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

মনোনয়নপত্র বাতিল হওয়ায় ক্ষেপেছেন হিরো আলম। তিনি উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন। হিরো আলম বলেন, ‘আমার নির্বাচন করা নিয়ে অনেকের মাথাব্যথা হচ্ছে। আমার জনপ্রিয়তা দেখে কেউ কেউ ভয় পাচ্ছে। এ কারণে ষড়যন্ত্র করে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আমার বিরুদ্ধে অন্যায় করা হচ্ছে। অন্যায় করে দুটি আসনেই মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আইনের প্রতি শ্রদ্ধা রেখে এ অন্যায়ের বিরুদ্ধে আজকেই উচ্চ আদালতে যাবো।’

জানা গেছে, রবিবার (১৫ জানুয়ারি) নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহালের পর পরই হাইকোর্টে গিয়েছেন হিরো আলম।

এর আগে গত ৮ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে দুপুর ১টার দিকে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এরপর হিরো আলম মনোনয়ন গ্রহণ ও বাতিল সংক্রান্ত বিষয়ে গত ১০ জানুয়ারি আপিল করেন প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে। সেই আপিলেও গত ১২ জানুয়ারি খারিজ করেন নির্বাচন কমিশন

উল্লেখ্য, দলীয় সিদ্ধান্তে দুটি আসন থেকে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করায় বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনে আগামী ১ ফেব্রুয়ারি ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করেছে ইসি। এই দুই আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন হিরো আলম। ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষর গরমিলের কারণ দেখিয়ে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করেন উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ