Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মির্জা ফখরুল ও আব্বাস হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

অসুস্থ বোধ করায় হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজধানীর বসুন্ধরার এভার কেয়ার হাসপাতালে ভর্তি হন। দলের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, সকালে তিনি কিছুটা অসুস্থ বোধ করছিলেন। এরপর চিকিৎসকের পরামর্শে এভারকেয়ার হাসপাতালে মহাসচিবকে ভর্তি করা হয়। তিনি হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর শাহাবুদ্দিন তালুকদারের তত্ত¡াবধায়নে আছেন। চিকিৎসকরা মির্জা ফখরুলের স্বাস্থ্যের কিছু পরীক্ষা-নিরীক্ষা করবেন জানিয়ে জাহিদ হোসের বলেন, এখন তিনি সুস্থ আছেন। তার স্ত্রী রাহাত আরা বেগম স্বামীর সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

২০১৫ সালে কারাবন্দি থাকা অবস্থায় মির্জা ফখরুলের ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে বøক ধরা পড়ে। এই রোগে চিকিৎসার জন্য প্রতি বছরই মির্জা ফখরুল সিঙ্গাপুরে যান। ৭৫ বছর বয়সী এই রাজনীতিবিদের উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসও রয়েছে। মাঝে দুইবার তিনি কোভিডেও আক্রান্তও হয়েছেন। এক মাস কারাবন্দি থাকার পর উচ্চ আদালতের জামিনে গত ৯ জানুয়ারি মুক্ত হন মির্জা ফখরুল। গত কয়েকদিন তিনি দলের সাংগঠনিক বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়েছেন এবং দলের স্থায়ী কমিটির বৈঠকে যোগ দিয়েছেন।

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের পর একই দিনে হাসপাতালে ভর্তি হয়েছেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। অনিয়মিত হার্টবিট, কাশি ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়া এবং মূত্রজনিত সমস্যা প্রকোপ আকার ধারণ করায় দুপুর আড়াইটার দিকে তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। মির্জা আব্বাসও প্রফেসর ডা. শাহাবুদ্দিন তালুকদারের অধীনে চিকিৎসাধীন।



 

Show all comments
  • Monir Chowdhury ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:১৫ এএম says : 0
    সুস্থতা কামনা করি
    Total Reply(0) Reply
  • MD Jahidul Islam ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:১৫ এএম says : 0
    ফি আমানিল্লাহ্
    Total Reply(0) Reply
  • ইউশা ইবনে নুন ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:১৬ এএম says : 0
    দুই মির্জার সাথে ডোনাল্ড লু’র বৈঠক হওয়ার কথা ছিল, অথচ তাদেরকে দেখা গেলো রহস্যজনকভাবে হসপিটালে ভর্তি হতে? কারণটা কি কেউ বলতে পারেন।DGFI চাপ , গ্রেপ্তার ও টর্চার আতংক্ত | ২০১৪ , ২০১৮ সালের মতো ২০২৪ সালে ও বি এন পি আবার আওয়ামী লীগের আন্ডার এ যাবে ইলেকশন এ । এবার হয়তো ২০, ৩০ তা সিট দিবে ।
    Total Reply(0) Reply
  • Saidul Islam ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:১৬ এএম says : 0
    আল্লাহ! উভয়কে দ্রুত সুস্থতা দান করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ