Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলাম আমার সব প্রশ্নের উত্তর দিয়েছে-দাউদ কিম

বিনোদন রিপোর্ট: | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দক্ষিণ কোরিয়ার গায়ক এবং ইউটিউবার কিম জায় হান ইউটিউবিং করতে বিশ্বের বিভিন্ন দেশে ঘুরে বেড়ান। ঘুরতে ঘুরতে তিনি ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও তিউনিশিয়া যান। দেশগুলোতে গিয়ে ইসলাম ধর্মকে কাছ থেকে দেখে ও বুঝে তিনি আকৃষ্ট হন। ইসলামের জীবনবিধান দেখে তিনি অনুপ্রাণিত হন। ইসলাম ধর্ম গ্রহণ করে পুরোপুরি মুসলমান হয়ে যান। নতুন নাম গ্রহণ করে হন দাউদ কিম। দক্ষিণ কোরিয়ার শেওনানে জন্মগ্রহণ করা ২৮ বছর বয়সী এই কোরিয়ান সম্প্রতি বাংলাদেশেও এসেছিলেন। বাংলাদেশ ঘুরে তিনি ওমরাহ হজ পালন করতে যান। এটি তার দ্বিতীয় ওমরাহ হজ। হজ পালন করতে গিয়ে নিজের উপলব্ধির কথা ভেরিফায়েড ফেসবুক পেজে গত ১৪ জানুয়ারি একটি পোস্ট দেন। পোস্টে দাউদ কিম লেখেন, আমি আবারও মক্কায় এসেছি। এই জায়গা আমার হোমটাউনের মতো, খুব শান্তিপূর্ণ এবং খুবই পবিত্র। তিনি লেখেন, আমার জীবনটা এলোমেলো ছিল। ভেবেছিলাম আমি সবচেয়ে দুর্ভাগা ব্যক্তি। ভাবতাম কেন আমরা জন্মেছি? কেন আমরা বেঁচে থাকি? আমরা কোথায় যাচ্ছি? পথহারা হয়ে ঘুরে বেড়াতাম এসব প্রশ্নের উত্তরের আশায়। ইসলাম আমার সব প্রশ্নের উত্তর দিয়েছে। ঘুরতে ঘুরতেই বুঝতে পেরেছি, আমি একা নই। কেউ একজন আমার পাশে থেকে আমাকে সঠিক পথ দেখানোর চেষ্টা করছে। আমি বুঝতে পারি, আল্লাহ আমার পাশে রয়েছে। এছাড়া আমি যা করি, তার সবকিছুতেই আল্লাহ আমাকে পথ দেখান। আমার জীবন এখনও নিখুঁত নয়। মাঝে মাঝে আমি অনেক সমালোচনার শিকার হই। আমি এখনও ভুল করি। কিন্তু তবুও আমি একজন মুসলিম। আর আমি কখনই আল্লাহর রহমতের আশা ত্যাগ করব না। আমার বিশ্বাস, কখনও পরিবর্তন হবে না। আল্লাহ ছাড়া কোনো মাবুদ নেই এবং মুহাম্মদ (সা.) আল্লাহর রাসুল। জনপ্রিয় এই ইউটিউবার লিখেন, এই মুহূর্তে আমি পবিত্রতম শহর এবং পবিত্রতম স্থানে এসেছি। আল্লাহ আমার গুনাহ মাফ করুন এবং আমাকে সঠিক পথে পরিচালিত করুন। আমি আশা করি, যাদের সাহায্য প্রয়োজন, আল্লাহ তাদের সবাইকে হেদায়েত দান করুন। আল্লাহ তায়ালা বিশ্বের সব মুসলিম উম্মাহর প্রতি মঙ্গল করুন। যেদিন আমরা জান্নাতে মিলিত হব। আমিন।



 

Show all comments
  • Ala Uddin Khan ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:০৭ এএম says : 0
    ইসলাম মহান আল্লাহর মনোনীত ধর্ম, ইসলামে আছে ইহকালিন শান্তি পরকালিন মুক্তি, যোগে যোগে ইসলাম নিয়ে ষড়যন্ত্র হয়েছে কিন্তু ইসলাম আছে এবং থাকবে, আল্লাহর এবাদত করা আর তাঁর হুকুম মান্য করা জীবের দয়া করা ন্যায় ও ইনসাফ কায়েম করা ইসলামের মুল বাণী,,,
    Total Reply(0) Reply
  • Hasan Bin Fahim ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:০৭ এএম says : 0
    ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা
    Total Reply(0) Reply
  • Sb Noman ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:০৭ এএম says : 0
    আল্লাহুআকবর
    Total Reply(0) Reply
  • Abdul Karim ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:০৭ এএম says : 0
    তুমি সৌভাগ্যবান
    Total Reply(0) Reply
  • মো আল আমিন ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:০৭ এএম says : 0
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply
  • H. A. Saddam ১৬ জানুয়ারি, ২০২৩, ৯:০৭ এএম says : 0
    Alhamdulillah ???? ইসলামের সুশীতল ছায়া তলে আসার জন্য আন্তরিক মোবারকবাদ ও শুভেচ্ছা
    Total Reply(0) Reply
  • rafique ২২ জানুয়ারি, ২০২৩, ১২:১২ পিএম says : 0
    ma sha allah
    Total Reply(0) Reply
  • abu taher ২২ জানুয়ারি, ২০২৩, ৮:৫৮ পিএম says : 0
    ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা ! তুমি সৌভাগ্যবান
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ