Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার প্রার্থিতা প্রত্যাহার নিয়ে বিপাকে হিরো আলম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ১১:৩২ এএম

বিএনপির সংসদ সদস্যদের (এমপি) পদত্যাগের পর শূন্য ঘোষিত বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১ ফেব্রুয়ারি। আজ (১৫ জানুয়ারি) বিকেল ৫টা পর্যন্ত এ দুই আসনের উপনির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। আবার আজকেই বিকেল ৪ টায় দেওয়া হবে প্রার্থীতা ফিরিয়ে দেওয়ার রায়। এতে বিপাকে পড়েছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। কারণ তিনি এ দুই আসনের যে কোনো একটিতে নির্বাচন করতে চান।

হিরো আলম বলেন, ‘আমার সঙ্গে শুধু ষড়যন্ত্র আর ষড়যন্ত্র করা হচ্ছে, আমি যদি একটি আসনে নির্বাচন করি সেক্ষেত্রে আমি কীভাবে প্রার্থীতা প্রত্যাহার করবো অন্য আসনের। কারণ আপিলের রায়ও একই দিনে দেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘আপিলের রায় আমার পক্ষে না গেলে উচ্চ আদালতের দারস্ত হবো। এভাবে শুধু সময় চলে যাচ্ছে কিন্তু ভোটের জন্য গণসংযোগ করতে পারছি না। এলাকা ছেড়ে ঢাকায় বসে থাকতে হচ্ছে প্রার্থীতা ফেরত পেতে।’

এর আগে গত ৫ জানুয়ারি মনোনয়নপত্র দাখিল করেন বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের প্রার্থীরা। এরপর গত ৮ জানুয়ারি যাচাই-বাছাইকালে ত্রুটির কারণে হিরো আলমসহ ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম। দুটি আসনেই হিরো আলমের মনোনয়ন বাতিল করা হয়। প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) যান হিরো আলম। দুটি আসনেই মনোনয়ন নিশ্চিত করতে গত ১১ জানুয়ারি ইসিতে আপিল করেন তিনি। ১২ জানুয়ারি আপিলের শুনানি শেষে আপিলের রায় দেয়ার দিনক্ষণ ধার্য করা হয় আজ (১৫ জানুয়ারি) বিকেল ৪টায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ