Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলার মানুষকে পৃথিবীর বুকে শিক্ষিত জাতি হিসেবে উপনীত করতে শিক্ষার বিকল্প নেই। - শ,ম রেজাউল করিম এমপি

নেছারাবাদে কামারকাঠি নব কুমার ইনস্টিটিউশনের শতবর্ষ পূর্তি অনুষ্ঠান

নেছারাবাদ(পিরোজপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ৫:০৩ পিএম

নেছারাবাদে উপজেলার কামারকাঠি নব কুমার ইনস্টিটিউশনের শতবর্ষ পূর্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। নানা আয়োজনে বিদ্যালয়টি প্রতিষ্ঠার শতবর্ষে এ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিল বিদ্যালয়ের সকল প্রাক্তন ছাত্র ছাত্রী। এ উপলক্ষে সকালে একটি মটর শোভাযাত্রা জলাবাড়ী থেকে স্বরূপকাঠি পৌর শহর প্রদক্ষিন করে। এরপর আলোজনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মদ্য দিয়ে শেষ হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শম রেজাউল করিম।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন করেন প্রাক্তন ছাত্র রবীন্দ্র বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. বিশ্ববজিৎ ঘোষ।

প্রধান অতিথির বক্তৃতায় মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শম রেজাউল করিম বলেন, বাংলার মানুষকে পৃথিবীর বুকে শিক্ষিত জাতি হিসেবে উপনীত করতে শিক্ষার বিকল্প নেই। এ লক্ষ্যে নিরলস ভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা নারী শিক্ষার প্রতি গুরুত্ব দিযে কাজ করছেন। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরন করছেন, উপবৃত্তি দিচ্ছেন। দেশের প্রতিটি উপজেলায় একাধিক মাধ্যমিক বিদ্যালয়, একটি কলেজ সরকারী করে দিয়েছেন। প্রতিটি বিভাগে বিশ্ব বিদ্যালয় স্থাপন করছেন। আমাদে পিরোজপুরে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ব বিদ্যালয় করে দিয়েছেন। অজোপাড়া গায়ের বিদ্যালয়েও তিন, চারতলা ভবন নির্মান করে দিচ্ছেন। আজ আপনাদের সন্তান এ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র বিশ^জিত ঘোষকে উপাচার্য করেছেন। রাষ্ট্রের সর্বোচ্চ একুশে পদকে ভূষিত করেছেন। শিক্ষার প্রসার ও দেশের মানুষের কল্যানে ও সব ধরনের উন্নয়নে আগামীতেও শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার প্রতিষ্ঠায় সকলের সহযোগীতা কামনা করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগের সম্পাদক এসএম মুইদুল ইসলাম, বিদ্যালয়ের সভাপতি আবুল কালাম, প্রাক্তন প্রধান শিক্ষক অরবিন্দু কর, বিজয়কৃষ্ণ দে, প্রাক্তন ছাত্র কৃষ্ণা চন্দ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ