Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হঠাৎ দেখি নিশ্বাস নিতে পারছি না - সঞ্জয় দত্ত

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ১:৫১ পিএম

২০২০ সালে বলিউডের জনপ্রিয় অভিনেতা সঞ্জয় দত্তের ফুসফুসে ক্যানসার ধরা পড়ে। সে সময় ক্যানসারের তৃতীয় ধাপে রয়েছেন বলে জানতে পারেন তিনি। শুরুতে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন সঞ্জয়। পরে অবস্থার পরিবর্তন না হলে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যান। দীর্ঘদিন সেখানে মরণব্যাধি ক্যানসারের সঙ্গে যুদ্ধ করে জয়ী হয়েছেন এই অভিনেতা।

সম্প্রতি একটি অনুষ্ঠানে ক্যানসারে আক্রান্ত হওয়ার বিষয়ে কথা বলেন সঞ্জয়। তিনি বলেন— শুরুতে আমার পিঠে ব্যথা হয়। তখন গরম পানি ও ব্যথানাশক ওষুধ খেয়েই যাচ্ছিলাম। একদিন হঠাৎ দেখি নিশ্বাস নিতে পারছি না। পরে হাসপাতালে নেওয়া হলে ক্যানসারের কথা জানতে পারি। তবে সেদিন পরিবারের কেউ তার সঙ্গে ছিলেন না।

অভিনেতা আরও বলেন, ওই দিন হাসপাতালে আমি একাই ছিলাম। আকস্মিকভাবে আমাকে চিকিৎসকরা জানায়, আমার ক্যানসার হয়েছে। পরিবারের কেউই তখন আমার আশেপাশে ছিল না।

ক্যানসার আক্রান্তের খবরটি পাওয়ার পর একটা কথাই বলেছিলাম আমি। সেটা হলো— যদি মরতে হয় তাহলে এমনি মরব, তবু কেমোথেরাপি নেব না।

তখন পুরো জীবনটা ফ্ল্যাশব্যাকে চোখের সামনে ভেসে উঠেছিল বলে জানান সঞ্জয়। আর আমার পরিবারেই তো ক্যানসারের পূর্ব ইতিহাস রয়েছে। আমার মা ক্যানসারে মারা যান। আমার স্ত্রী রিচা শর্মাও ব্রেন ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন।

উল্লেখ্য, অভিনয় শিল্পী, রাজনীতিবিদ সুনিল দত্ত ও নার্গিসের সন্তান সঞ্জয় দত্ত।১৯৮১ সালের ৩ মে তার মা মারা যান ক্যান্সারে ভুগে। আর ব্রেন ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রথম স্ত্রী রিচা শর্মা মারা যান ১৯৯৬ সালে। তাদের সন্তান ত্রিশালা দত্ত রয়েছেন নিউ ইয়র্কে। তারকা দম্পতির ঘরে জন্ম, তারপর মাদকে উন্মাতাল, নারীসঙ্গে বেসামাল, দাগি আসামি হয়ে কারাগারের অন্তরাল- সঞ্জয় দত্তের নিজের জীবনটাও যেন এক সিনেমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ