Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা পরিস্থিতি দেখতে নাফ নদীর তীরে আইনজীবী সমিতির টিম

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : সম্প্রতি সুপ্রিম কোর্ট আইনজীবি সমিতি এগার সদস্যের একটি টিম মিয়ানমার ভিক্টিমদের স্বচক্ষে দেখার জন্য বাংলাদেশের সীমান্তে নাফ নদীর তীরে পরিদর্শনে যান। ঐ টিমের নেতৃত্ব দেন সাবেক সহকারী এটর্নী জেনারেল অ্যাডভোকেট আশরাফ-উজ-জামান। নির্যাতিত, নিপীড়িত আরাকান মুসলিমগণ কক্সবাজারের উখিয়া ও টেকনাফে শরণার্থী ক্যাম্পসহ আরও বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে মানবেতর জীবন-যাপন করছে। মিয়ানমারের নাসাকা বাহিনীর নির্মম নির্যাতনে কারও পিতা-মাতা কারও ছেলে-মেয়ে সর্বোপরি সকলের বাড়ি-ঘর পুড়িয়ে বের করে দিয়েছে। আইনজীবিগণ স্বচক্ষে দেখে ঐ সকল মিয়ানমারের স্বজন হারা নারী-পুরুষদের সান্ত¦না দেন। আইনজীবিগণ উখিয়া উপজেলা চেয়ারম্যান সরোয়ার জাহানকে সাথে নিয়ে চাউল, ডাল, চিড়ে ও কম্বল বিতরণ করেন। পরবর্তীতে ঐ দিন বিকালে পালনখালী ইউনিয়নের চেয়ারম্যানের কার্য্যালয়ে নির্যাতিত ও অসহায়দের নিকট ত্রাণ বিতরণ করেন।
সারাদিন শেষে পালনখালী বাজারে একটি মেডিক্যাল ক্যাম্প উদ্বোধন করেন। উক্ত নির্যাতিত মানুষের সামনে টিমের চিফ কো-অর্ডিনেটর বলেন, আইনজীবিরা নির্যাতিত মানুষের পাশে আছে ও আগামীতে থাকবে। তাদেরকে সর্বোত্মক সহযোগিতার আশ্বাস দেন। পুলিশ তাদের ত্রাণ কার্যের সরবরাহে বাধা প্রদান করায় বিস্ময় প্রকাশ করেন সমাবেশে উপজেলা চেয়ারম্যান বলেন যে, নিপীড়িত দুস্থদের দুরবস্থা দেখার জন্য আইনজীবিগণ আসছে এবং তাদের নিকট দোয়া কামনা করেন। সমাবেশে উপস্থিত ছিলেন ব্যারিষ্টার গোলাম মোস্তফা, অ্যাডভোকেট শহীদুল ইসলাম, কাজী ওবায়দুর রহমান, সাইয়েদুর রহমান, মিজানুর রহমান মুকুল, এনায়েত করিম, হুমায়ুন কবির তানিম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ