Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইতিবাচক সংবাদ পরিবেশনের মাধ্যমে সাংবাদিকের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার পরামর্শ

ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের ত্রি-বার্ষিক সম্মেলনে মেয়র টিটু

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২৩, ৮:২৭ পিএম

ইতিবাচক সংবাদ পরিবেশনের মাধ্যমে সাংবাদিকের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার পরামর্শ দিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু। তিনি বলেন ইতিবাচ সংবাদ হতে সমাজ ও রাষ্ট্র উপকৃত হয়, অপরদিকে নেতিবাচক সংবাদ পরিবেশনে ভালো ও জনহিতকর কাজের উদ্যোক্তাগণ উৎসাহ হারিয়ে ফেলেন। তিনি বর্তমান সরকারের সক্ষমতার বিষয়টি উল্লেখ করে বৈশ্বিক মন্দা ও করোনা কালীন সমস্যাগুলো তুলে ধরার জন্যেও সাংবাদিকদের প্রতি আহবান জানান।

শুক্রবার (১৩ জানুয়ারি)সকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশেনের শহীদ শাহাবুদ্দিন মিয়নায়তনে ময়মনসিংহ বিভাগের অধীন চার জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার পেশাদার সাংবাদিকদের সংগঠন ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের তৃতীয় ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু ্ সেব কথা বলেন। সম্মেলনে প্রায় দেড়শত সাংবাদিক উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আনোয়ার হোসেন ও ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম ও অপস) আবিদা সুলতানা বিপিএম, পিপিএম, মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার একেএম লুৎফর রহমান, সিটি কর্পোরেশেনের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, পিআইডির সহকারী তথ্য অফিসার মোঃ মনিরুজ্জামান।

দৈনিক লালসবুজ ও দৈনিক দেশের খবর সম্পাদক, জয়যাত্রা টেলিভিশনের এমডি ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এফ.এম এ সালামের সভাপতিত্বে বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় পত্রিকার স্টাফ রিপোর্টার মো. নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিভাগীয় প্রেসক্লাবের সহসভাপতি শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও শেরপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, প্রেসক্লাব ময়মনসিংহের সাধারণ সম্পাদক ও ময়মসনসংিহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ শামসুল আলম খান, নেত্রকোণা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান খান, প্রবীণ সাংবাদিক ও কলামিষ্ট তালাত মাহমুদ, শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস-চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, বিভাগীয় প্রেসক্লাবের অর্থ সম্পাদক অ্যাভোকেট মোঃ জসীম উদ্দিন, নেত্রকোনা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি ভজন দাস, বারহাট্রা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমাদ, গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ম. নূরুল ইসলাম, ত্রিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি মোখলেছুর রহমান সবুজ, দেওয়ানগঞ্জ প্রেসক্লাবের সভাপতি খাদেমুল ইসলাম, নালিতাবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির প্রমূখ।

সভায় প্রয়াত সাংবাাদিক শফিক জামান লেবু, লিটন ধর গুপ্ত, ফজলুল হক ভূইয়া, শাহাদাত হোসেন কাজল, বিজন কৃষ্ণ রায়, লিটন ও বীর মুক্তিযোদ্ধা আনিসুর রহমান আনজু ও মোঃ আনিসুর রহমানের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয় এবং তাদের সন্মাণে দাঁড়িয়ে এক মিনিটি নিরবতা পালন করা হয়।

ময়মনসিংহ বিভাগের অধীন পেশাদার সাংবাদিকদের মাঝে যোগাযোগ, আন্তরিকতা, সৌহার্দ্য, পেশাগত মর্যাদা ও দক্ষতা বৃদ্ধিসহ সার্বিক উন্নয়নের লক্ষ্যে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সমন্বয়ে সম্মেলনের মাধ্যমে ২০১৫ সালে ‘ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব’ গঠিত ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ