Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদের বিরুদ্ধে সুন্নী ইজতিমা ভূমিকা রাখবে -বিমানমন্ত্রী

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, শান্তি প্রিয় আউলিয়া কেরামের হাত ধরে শান্তির ধর্ম ইসলাম বাংলাদেশে এসেছে। সেই ইসলামে নেই জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের মত অপকর্ম। তারই ধারাবাহিকতায় ইসলামের জন্য কাজ করছে দাওয়াতে ইসলামী। আশা করি, তিন দিনের সুন্নী ইজতিমা জঙ্গিবাদের বিরুদ্ধে প্রকৃত ইসলামের মর্মবাণী তুলে ধরতে ভূমিকা রাখবে।
গতকাল বিকালে রাজধানীর এয়ারপোর্ট সংলগ্ন আশিয়ান সিটি ময়দানে ২৮, ২৯, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য তিন দিনের সুন্নী ইজতিমার সার্বিক প্রস্তুতি ও মাঠ পরিদর্শন শেষে মন্ত্রী এসব কথা বলেন।
রাশেদ খান মেনন বলেন, ইসলাম ধর্ম অসাম্প্রদায়িক। এই ধর্ম শান্তি ও মানবতার শিক্ষা দেয়। শুধু ইসলাম ধর্ম নয়, প্রত্যেক ধর্মই শান্তির বাণী প্রচার করে।
দাওয়াতে ইসলামির তিন দিনের সুন্নী ইজতিমার সফলতা কামনা করে বিমানমন্ত্রী বলেন, দাওয়াতে ইসলামি দেশের বিপথগামী তরুণ ও যুবকদের সন্ত্রাসের পথ ছেড়ে প্রকৃত ইসলামের পথে নিয়ে আসার জন্য নিরলস কাজ করে যাচ্ছে। তিনি সুন্নী ইজতিমার সার্বিক সফলতা কামনা করেন এবং তাতে অংশ নেওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
এর আগে ইজতিমা মাঠে প্রস্তুতি কাজের সার্বিক বিষয় জানিয়ে সংবাদ সম্মেলন করে দাওয়াতে ইসলামি। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী এতে বক্তব্য রাখেন।
তিনি বলেন, ইজতিমার মূল লক্ষ্য হচ্ছে নিজের ও সারাবিশ্বের মানুষদের আত্মসংশোধনের চেষ্টা করা যাতে ইসলামের সঠিক পথ ও মত আহলে সুন্নাত ওয়াল জামাতের অনুসারি হয়ে মহান আল্লাহ পাক ও তাঁর প্রিয় হাবিব (সা.) উনার সন্তুষ্টি অর্জন করা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় নেতা কামালউদ্দিন আত্তারি, মুহাম্মদ শামিম আত্তারি, সৈয়দ আলফেসানী, মাওলানা মাসুদ হোসাইন কাদেরী, মুফতি আব্দুর রহমান প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ