Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারের সীমান্ত থানা টেকনাফে ২০টি স্বর্ণের বারসহ বিজিবির হাতে আটক-০১

উখিয়া উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ১১:১৭ পিএম

কক্সবাজারের টেকনাফ থানার বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)'র জওয়ানেরা অভিযান চালিয়ে পাচারকালে ২০টি স্বর্ণের বার (৩.৩২০ কেজি) ও ৫ কেজি কারেন্ট জালসহ এক চোরাকারবারিকে আটক করেছে। উদ্ধারকৃত স্বর্ণের বারের আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি ৬০ লাখ টাকা।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাত দেড়টার দিকে মৎস্য আহরণের ছদ্মবেশে এক ব্যক্তি জাল হাতে কেওড়া বাগানের ভিতর দিয়ে পায়ে হেঁটে বেড়ীবাঁধের দিকে আসছিল। বিজিবি সদস্যরা লোকটিকে দেখে সন্দেহ করে তল্লাশী করলে ২০টি স্বর্ণের বার ও ৫ কেজি কারেন্ট জালসহ তাকে আটক করতে সক্ষম হয়। আটক যুবক উপজেলার সাবরাং ইউনিয়ন শাহপরীর দ্বীপের উত্তর পাড়ার মোঃ জাকারিয়া ছেলে মোঃ ইয়াছ নূর (২২) বলে জানা যায়।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করে টেকনাফ (২ বিজিবি) ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়ে এক চোরাকারবারিকে নাফ নদীতে জেলের ছদ্মবেশে স্বর্ণ চোরাচালান করার উদ্দ্যেশ্য রোয়ানা দিয়েছে। এরুপ তথ্যের ভিত্তিতে বিজিবি জোয়ানরা অভিযান চালিয়ে চোরাকারবারিকে আটক করেন।

বিজিবির অধিনায়ক আরও জানান, স্বর্ণ পাচারের সাথে জড়িত আরো দুই জনকে পলাতক আসামী করে ধৃত আসামিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ