Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশে নির্বাচিত সরকার থাকলে অপকর্ম সম্ভব হতো না : এলডিপি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

লিবারেল ডেমোক্রেটিক পাটি-এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ বলেন, দেশে মানবাধিকার লুণ্ঠিত হচ্ছে। বিভিন্ন জায়গায় গুম, হত্যা, রাহাজানি, ছিনতাই থেকে শুরু করে আজ দেশের সব পর্যায়ে দুরবস্থা বিরাজ করছে। প্রশাসন থেকে শুরু করে সব কাঠামো আজ ভেঙে পড়েছে। একটি নির্বাচিত গণতান্ত্রিক সরকার থাকলে এ ধরনের অপকর্ম সম্ভব হতো না। গতকাল বুধবার রাজধানীর পূর্ব পান্থপথের দলীয় কার্যালয়ের সামনে গণ অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। কর্মসূচি থেকে নিত্যপণ্য ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে আগামী ১৬ জানুয়ারি সারাদেশের জেলা, উপজেলা, মহানগর, পৌর শহর ও বিভাগীয় শহরে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে এলডিপি।
রেদোয়ান আহমেদ বলেন, বর্তমান সরকার ভারত থেকে উচ্চমূল্যে বিদ্যুৎ কিনছে। দেশের মানুষের ওপর এর ভার চাপিয়ে দিতে আবার বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারা করছে। এর বিরুদ্ধে আমরা আগামী ১৬ ডিসেম্বর উপজেলা থেকে শুরু করে দেশের সব মহানগর, বিভাগ ও জেলা শহরে বিক্ষোভ মিছিল করবো। ঢাকার কর্মসূচি পালন করা হবে এলডিপির দলীয় কার্যালয়ের সামনে। সেদিন বেলা ১১টায় এখান থেকে মিছিল শুরু হয়ে মালিবাগে গিয়ে শেষ হবে। এর আগে বিএনপি ঘোষিত ১০ দফার সমর্থনে এবং বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে দুপুর পৌনে ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত দলীয় কার্যালয়ের সামনে গণ-অবস্থান কর্মসূচি পালন করে রাজনৈতিক দলটি। গণ-অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য এস. এম মোরশেদ, অ্যাড. নেয়ামুল বশির, যুগ্ম মহাসচিব বেল্লাল মিয়াজী, আইনবিষয়ক সম্পাদক অ্যাড. আব্দুল হাশেম, প্রচার সম্পাদক অ্যাড. মফিজুল ইসলাম, গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সোহেল, আহ্বায়ক খালেদ বিন জসিমসহ দলের বিভিন্ন শাখা ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ