Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরাইলের গোয়েন্দা সংস্থার সাথে কোনো বৈঠক করিনি : নুরুল হক নূর

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ডাকসুর সাবেক ভিপি, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, ইসরাইল রাষ্ট্রের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির কিংবা তাদের অন্য কারো সঙ্গে আমার কোনো মিটিং হয়নি। এটা আমার বিরুদ্ধে একটা ষড়যন্ত্র। পবিত্র ওমরাহ পালন শেষে গতকাল দেশে ফিরে নিজ দলীয় কার্যালয়ের নিচে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
নুরুল হক নুর বলেন, আমাদের দলীয় নেতাকর্মীদের মধ্যদিয়ে এর আগে আমার বক্তব্য পরিষ্কার করেছি। বাংলাদেশের সাথে ইসরাইলের কোন কূটনৈতিক সম্পর্ক নাই। আমার সাথে মেন্দি এন সাফাদির কিংবা ইসরাইলের কোন গোয়েন্দা সংস্থার কারো সাথে মিটিং হয় নাই। বরং আপনাদের প্রশ্ন করা উচিত বাংলাদেশের ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার-এনটিএমসি ইসরাইল থেকে যে গোয়েন্দা নজরদারি ডিভাইস কিনেছে সেটি তারা কিভাবে করেছে।
ডাকসুর সাবেক ভিপি বলেন, আমার বিরুদ্ধে একটা গুরুতর ষড়যন্ত্র হয়েছিল। সেই ষড়যন্ত্রটি ছিল আমার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ তুলে আমি যেন দেশে আসতে না পারি তার একটি বন্দোবস্ত করতে চেয়েছিল। তারা এই ষড়যন্ত্র করে তাদের নিয়ন্ত্রিত ও তাদের অনুগত মিডিয়ার মাধ্যমে আমার বক্তব্য না নিয়ে প্রতিনিয়ত সিরিজ প্রতিবেদন করে তারা প্রচারনা চালিয়েছে। এমন মিথ্যা ষড়যন্ত্রমূলক অপপ্রচারে আমি খুব বিষ্মিত হয়েছি।
পবিত্র ওমরাহ পালন শেষে গতকাল দুপুরের দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জান্তিক বিমানবন্দরে অবতরণ করেন নুরুল হক নুর। দুপুর ১২টার পর ইমিগ্রেশন পেরিয়ে তিনি বিমানবন্দর থেকে বের হন। জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের গণঅবস্থান কর্মসূচিতে অংশ নেওয়ার কথা ছিল নুরুল হক নুরের। তবে কর্মসূচি আগেই শেষ হয়ে যাওয়ায় নুর সেখানে যেতে পারেননি। ডিসেম্বরের শেষদিকে কাতারে যান ভিপি নুর।
পরে দুবাই হয়ে সৌদি আরব যান ওমরাহ করতে । এ সফরের মধ্যেই গত ২৯ ডিসেম্বর দুবাই থেকে জেদ্দা যাওয়ার পথে ফেসবুকে লাইভে এসে তিনি সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে বক্তব্য দেন। এ সফরে তিনি দলের জন্য ফান্ড সংগ্রহ করছেন বলেও জানান। এরপর থেকেই তার এ সফর ঘিরে চলছে নানান আলোচনা-সমালোচনা। ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে নুর বৈঠক করেছেন এমন প্রচারণা শুরু হয় ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে। সেই সূত্রধরে কয়েকটি গণমাধ্যমেও এ নিয়ে প্রতিবেদন প্রকাশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ