Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘সরকার আদালত ও বিচার বিভাগের মাধ্যমে গনতন্ত্রের সব কিছু ধ্বংস করে দিয়েছে’

বরিশালে বিএনপি’র গন অবস্থান কর্মসূচী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ৭:১৪ পিএম | আপডেট : ৭:২৭ পিএম, ১১ জানুয়ারি, ২০২৩

 কেন্দ্রীয় বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার আজকে দুদক’কে বিএনপির বিরুদ্ধে হাতিয়ার বানাচ্ছে। এ অবৈধ সরকার আইনÑশৃঙ্খলা বাহিনী সহ প্রশাসন এবং ছাত্রলীগ ও যুবলীগ দিয়ে জনগনের উপর অত্যাচার করছে। আমাদের ভাইস চেয়ারম্যান তারেক রহমান সহ তার সহধর্মিনীর বিরুদ্ধে দুদক দিয়ে মামলা দিয়ে তার সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছে।

সরকার আদালত ও বিচার বিভাগের মাধ্যমে গনতন্ত্রের সব কিছু ধ্বংশ করে দিয়ে আমাদের রাষ্ট্র ব্যাবস্থা ধ্বংশ করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।
সেলিমা রহমান বুধাবার কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসাবে বরিশাল টাউনহল চত্বরে মহানগর বিএনপি ও দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ সকল রাজবন্ধীর মুক্তি এবং তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন সহ ১০ দফা দাবীতে গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামী দিনে আমাদের আরো কর্মসূচি রয়েছে। বর্তমান সরকার প্রশাসন দিয়ে যে বাকশাল তৈরী করেছে তা দিয়ে আমাদের দমনের চেষ্টা করা হবে। সব বাধা উপেক্ষা করে আমাদের এগিয়ে যেতে হবে। না হলে দেশ ধ্বংশ হয়ে যাবে। আজ দেশের মানুষ গরীব থেকে আরো গরীব হয়ে যাচ্ছে। আর ওদের ওদের লোক বড়লোক হয়েছে অন্য দিকে কয়েক কোটি লোক গরীব হয়েছে।
বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে এবং মহানগর বিএনপি সদস্য সচিব এ্যাড,মীর জাহিদুল কবির জাহিদ ও জেলা বিএনপি সদস্য সচিব এ্যাড.আবুল কালাম শাহিনের সঞ্চলনায় বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। সমাবেশে বিএনপি যুগ্ম মহাসচিব সাবেক ছাত্রনেতা হাবীব-উন-নবী সোহেল বলেন জনগনের সাথে মিথ্যা কথা, চাপাবাজির ওজন আছে বলেই সেদিন কাদের প্রমান করে দিয়েছে অতিরিক্ত জনগনের সামানে মিথ্যা ও চাপাবাজি কথা বলার ওজন এতই বেশি হয়ে গেছে বলে মঞ্চ ভেঙ্গে পড়েছে।

আজ দেশের বিভিন্ন অঞ্চলে দেখা যায় বাবা ছেলের স্কুলের বেতন দিতে না পেরে আত্বহত্যা করে,মা তার সন্তানকে বিক্রি করে দেওয়ার জন্য হাটে উঠায় এই হল ধোকাবাজ শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ। তিনি বলেন, বর্তমান সরকারের কাছ থেকে ১৬ কোটি মানুষের ভোটের অধিকার জনগনের মাঝে ফিরিয়ে দিয়ে একটি নিরপক্ষ সরকারের মাধ্যমে ভোটের ব্যবস্থা না করা পর্যন্ত আমাদের আন্দোলন অব্যহত থাকবে।
সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী,বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড,বিলকিস জাহান শিরিন,সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান,সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি নাজিম উদ্দিন আলম, সাবেক এমপি মেজবাহ উদ্দিন ফরহাদ,কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন, আবু নাসের মুহাম্মাদ রহমত উল্লাহ,ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান সহ অন্যান্য নেতৃবৃন্দ।
এসময় চলমান আন্দোলনের কর্মসূচি হিসাবে আগামী ১৬ জানুয়ারী দেশব্যাপি বিক্ষোভের কর্মসূচি ঘোষনা করা হয়।



 

Show all comments
  • Harunur Rashid ১১ জানুয়ারি, ২০২৩, ১০:৩৫ পিএম says : 0
    It is the same coin with two side. First need to do a Tauba, perform 5 time salah no exception that will change your heart and hope you can stick to the pledge. Second move as far as you can see from clan politics, change the system to a presidential system of government in place. Individual leadership will emerge rather than clan member.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ