Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : ১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) সাথে ৪ ব্যাটালিয়ন বিএসএফের ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে ব্যাটালিয়নের অধীনস্থ চর মাজারদিয়া পোস্টের সীমান্ত পিলার ১৬৫/৪-এস এর নিকট হতে ২০ গজ ভারতের অভ্যন্তরে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে ১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ১০ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল সোহেল উদ্দিন পাঠান পিএসপি এবং বিএসএফের ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৮৩ ব্যাটালিয়ন বিএসএফের কমান্ড্যান্ট জিবু ডি মেথেউ। পতাকা বৈঠকে সীমান্তসংক্রান্ত দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিবিধ বিষয়াদি যেমনÑ সীমান্তে গুলি বর্ষণ না করা, হত্যা-নির্যাতন বন্ধ করা, চোরাচালান ও মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, অবৈধ অস্ত্র-গোলাবারুদ বিস্ফোরক পাচার প্রতিরোধ, নারী, শিশু ও মানব পাচার প্রতিরোধ, অবৈধ সীমান্ত পারাপার বন্ধ, নিচ্ছিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা, সমন্বিত টহল এ ছাড়াও অবৈধভাবে গবাদিপশুর প্রবেশ রোধ ইত্যাদি সম্পর্কে সৌহার্দপূর্ণ পরিবেশে ফলপ্রসূ আলোচনা হয়।
সীমান্তে বিরাজমান শান্তিপূর্ণ সহবস্থান বজায় রাখার ব্যাপারেও উভয় পক্ষ সম্মত হন। দুই পক্ষই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে আলাপ-আলোচনার মাধ্যমে উদ্ভুত যে কোনো সমস্যা যে কোনো সময় ব্যাটালিয়ন/কোম্পানি/বিওপি কমান্ডার পর্যায়ে যোগাযোগ/পতাকা বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানে একমত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ