Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রাসূলের (সা.) জীবনাদর্শই বিশ্ব মানবতার একমাত্র গ্যারান্টি আহমদ শাহ্

প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:১২ এএম, ২৪ ডিসেম্বর, ২০১৬

চট্টগ্রাম ব্যুরো : আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ ও শাহজাদা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্র উপস্থিতিতে গতকাল (শুক্রবার) জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদরাসা ময়দানে জুমার খুৎবা দেন শাহজাদা আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ মুহাম্মদ আহমদ শাহ্। নামাজ শেষে সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ বাংলাদেশসহ সমগ্র মুসলিম উম্মার শান্তি, সমৃদ্ধি ও উনèতি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।
সৈয়্যদ মুহাম্মদ আহমদ শাহ্ নামাজে জুমার খুৎবায় বলেন, রাসূলে পাক (সা.)’র জীবনাদর্শই বিশ্ব মানবতার একমাত্র গ্যারান্টি। মহান রাব্বুল আলামীন তার প্রিয় হাবিবকে (সা.) দুনিয়াতে প্রেরণ করেন পথহারা মানুষকে সৎপথের সন্ধান দিতে। সে সাথে পবিত্র কুরআনের ব্যবহারিক তাৎপর্য হিসেবে হুজুর পাক (সা.) আজীবন আল্লাহ প্রদত্ত বিধি-নিষেধের বাসÍব প্রতিফলন মানুষের জন্যে অনুসরণীয় আদর্শ হিসেবে রেখে যান। পরে হাফেজ ক্বারী সৈয়্যদ মুহাম্মদ আহমদ শাহ্র ইমামতিতে নামাজে জুমা অনুষ্ঠিত হয়। আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার  হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, এ্যাসিস্টেন্ট জেনারেল সেক্রেটারি এস এম গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি প্রফেসর কাজী শামসুর রহমান, কেন্দ্রীয় গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ দিদারুল ইন্সলাম, সাবেক অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মুহাম্মদ ছগীর ওসমানী নামাজে জুমা আদায় করেন।
নামাজ শেষে সমবেত হাজার হাজার মুসুল্লী সিলসিলায়ে আলীয়া কাদেরিয়া ত্বরিকায় দীক্ষিত হন। তাহের শাহ্ নব-দীক্ষিত মুরিদদেরকে যথাযথভাবে হযরাতে মাশায়েখ কেরামের নির্ধারিত ’ছবক’ মহব্বতের সহিত আদায় করার পাশাপাশি মাযহাব ও মিল্লাত, ঈমান-আক্বিদার ভিত্তিকে মজবুত করার নির্দেশ দেন।



 

Show all comments
  • জুনাইদ হোছাইন ২৪ ডিসেম্বর, ২০১৬, ২:৪১ পিএম says : 0
    সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ বাংলাদেশসহ সমগ্র মুসলিম উম্মার শান্তি, সমৃদ্ধি ও উনèতি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। কিন্তু মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের ওপর চলমান বর্বরোচিত নির্যাতনের বিরুদ্ধে কোন কথা বললেন না কেন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ