Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মজবুত ঈমান ও নেক আমল মুসলমানের আসল সম্পদ ছারছীনা পীর ছাহেব

আখেরী মুনাজাতে মুসল্লির ঢল

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সাদিক মামুন, কুমিল্লা থেকে : আখেরী মুনাজাতে লাখো মুসল্লির আমিন আমিন ধ্বনি আর আল্লাহর দরবারে ফরিয়াদি কান্নার মধ্যদিয়ে শেষ হয়েছে কুমিল্লার মোস্তফাপুরে খানকায়ে ছালেহীয়া কমপ্লেক্স সংলগ্ন ময়দানে অনুষ্ঠিত তিন দিনব্যাপী ইছালে ছাওয়াব মাহফিল। গতকাল শুক্রবার জুমার নামাজ শেষে আখেরী মুনাজাত পরিচালনা করেন ছারছীনা দরবারের পীর ছাহেব আলহাজ মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ।
আগে ছারছীনা পীর ছাহেব সংক্ষিপ্ত বয়ানে বলেন, প্রতিটি মুসলমান নর-নারীকে নিয়মিত নামাজ আদায় করতে হবে। নামাজ কায়েমের ব্যাপারে সকলকে অনেক বেশি যতœবান হতে হবে। নামাজ হচ্ছে সর্বশ্রেষ্ঠ ইবাদত। হাশরের ময়দানে সর্বপ্রথম আল্লাহ নামাজের হিসাব নেবেন। সবাইকে মনে রাখতে হবে, নামাজই হচ্ছে শ্রেষ্ঠ ইবাদত। আর সঠিকভাবে নামাজ কবুলের জন্য বিশুদ্ধ কুরআন তিলাওয়াত খুব বেশি প্রয়োজন। নামাজের পাশাপাশি নিয়মিত আল্লাহর জিকির, নবী সা: শানে বেশি বেশি দরূদ পাঠ করতে হবে। পীর ছাহেব বলেন, লোক দেখানো ইবাদত, আমল কোনো কাজে আসবে না। কেবল মহান আল্লাহর জন্যই সুন্নত ও ত্বরিকা অনুযায়ি আমল, ইবাদত করতে হবে। আমাদের সবাইকে মনে রাখতে হবেÑ মজবুত ঈমান, নেক আমল ও বিশুদ্ধ আকিদাই হলো মুসলমানের আসল সম্পদ। এই তিনটি জিনিস অর্জন করতে না পারলে পরিপূর্ণ মুসলমান হতে পারবেন না। ভক্ত, মুরীদানদের উদ্দেশ্যে পীর ছাহেব বলেন, আল্লাহর বিধি-বিধান, কুরআন সুন্নাহর আইন, নবী মুহাম্মদ (সা:) এর আদর্শ মেনে চলা, পিতা-মাতার প্রতি কর্তব্য পালন ও তাদের সেবা করা, পাঁচ ওয়াক্ত নামাজ আদায়, শরীয়তের মধ্যে থেকে ইলমে মারফতের চর্চা করতে হবে।
ছারছীনার পীর ছাহেব আখেরী মুনাজাতে আমলী জিন্দেগি গড়ে তোলার জন্য আল্লাহর সাহায্য কামনা করেন। বাংলাদেশের শাšি. সমৃদ্ধি ও মিয়ানমারসহ সারা বিশ্বের মুসলমানদের হেফাজত কামনা করা হয় মুনাজাতে। এ সময় লাখো মুসল্লির কণ্ঠে উচ্চারিত হতে থাকে আমিন আমিন ধ্বনি। বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ কুমিল্লা জেলার উদ্যোগে আয়োজিত তিন দিনব্যাপী মাহফিলের দ্বিতীয় দিন বৃহস্পতিবার বিশেষ মেহমান হিসেবে বয়ান করেন বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর মাওলানা শাহ আবু নছর নেছার উদ্দীন আহমদ হুসাইন। ওলামায়ে কেরামগণের মধ্যে বয়ান করেন, মুফতি ড. মো: কাফিল উদ্দিন সরকার ছালেহী, মাওলানা মুফতি মো: শাহ আলম প্রমুখ।



 

Show all comments
  • আলতাফ হোসেন ২৪ ডিসেম্বর, ২০১৬, ১:১৫ এএম says : 0
    আল্লাহ আমাদেকে মজবুত ঈমানের সাথে নেক আমল করার তৌফিক দান করুক।
    Total Reply(0) Reply
  • Didar ২৪ ডিসেম্বর, ২০১৬, ১১:৪৭ এএম says : 0
    sarsina dorbar banglar jonno ak rohmot sorup Allah dan koeechen. Alhamdulilha
    Total Reply(0) Reply
  • Abdul Kader ২৪ ডিসেম্বর, ২০১৬, ১১:৪৮ এএম says : 0
    আল্লাহ সবাইকে হেফাজত করুক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ