Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘ব্ল্যাক ওয়ার’ দিয়ে দুই মাস পর খুলছে মধুমিতা হল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ৯:৫০ এএম

দুই মাস সাময়িক বন্ধ থাকার পর রাজধানী ঢাকার অন্যতম পুরনো প্রেক্ষাগৃহ মধুমিতা খুলছে। বিরতি ভেঙে দর্শকদের ‘মিশন এক্সট্রিম: ব্ল্যাক ওয়ার’ সিনেমাটি দেখানোর মধ্য দিয়ে প্রেক্ষাগৃহটি খোলার উদ্যোগ নেয়া হয়েছে। বিরতির কারণ হিসেবে প্রেক্ষাগৃহ সংশ্লিষ্টরা জানিয়েছেন, ফুটবল বিশ্বকাপ, ভালো ছবির সংকট, হল আধুনিকায়ন- সব মিলিয়ে সাময়িক এই বিরতি নেয়া হয়েছিলো।

এ বিষয়ে মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ জানান, ‘ফুটবল বিশ্বকাপ ঘিরে দর্শকের বেশ উন্মাদনা ছিল। নতুন মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোও তেমন চলছিল না। সব মিলিয়ে হল বন্ধ রাখতে বাধ্য হয়েছি। নতুন বছরে চেয়েছি ভালো একটি সিনেমা দিয়ে হল খুলতে। হল বন্ধ থাকাকালীন আধুনিকায়নের কিছু কাজ করেছি। আশা করছি, দর্শক এখন নতুন পরিবেশে সিনেমা উপভোগ করতে পারবেন।’

‘ব্ল্যাক ওয়ার’ সিনেমাটিকে ভালো জানিয়ে তিনি বলেন, ‘ব্ল্যাক ওয়ার’কে আমার কাছে ভালো সিনেমা মনে হয়েছে। তাই শুভর এই সিনেমা দিয়ে হলটি খোলার সিদ্ধান্ত নিয়েছি।’

‘মিশন এক্সট্রিম: ব্ল্যাক ওয়ার’ সিনেমাটিতে শুভর-ঐশী ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- তাসকিন রহমান, সুমিত সেনগুপ্ত, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, মনোজ প্রামাণিক, শতাব্দী ওয়াদুদ, শহীদুজ্জামান সেলিম, হাসান ইমাম, লায়লা ইমাম, ইরেশ যাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস প্রমুখ। ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।

উল্লেখ্য, ২০২২-এর ১৮ নভেম্বর সাময়িক বন্ধ হয়েছিলো মধুমিতা প্রেক্ষাগৃহ। ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত এই প্রেক্ষাগৃহ এখনও ঢাকার সিনেমাপ্রেমী দর্শকের কাছে অন্যতম আকর্ষণ কেন্দ্র। হলটিতে বর্তমানে একটি প্রদর্শনী কক্ষের মাধ্যমে সিনেমা দেখানো হয়। এতে একসঙ্গে ১২০০ জনের মতো দর্শক সিনেমা উপভোগ করতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ