Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানবাধিকার সুশাসন ও নিরাপত্তা নিয়ে আলোচনা

মার্কিন কর্মকর্তার ঢাকা সফর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

চার দিনের ঢাকা সফর শেষ করেছেন মার্কিন প্রেসিডেন্টের বিশেষ দূত (উপদেষ্টা) রিয়ার এডমিরাল আইলিন লাউবাচার। গত ৭ই জানুয়ারি একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল নিয়ে বাংলাদেশ সফরে আসা হোয়াইট হাউসের প্রভাবশালী এই কর্মকর্তা গতকাল সন্ধ্যায় ঢাকা ছেড়ে গেছেন। সফরকালে তিনি বাংলাদেশ সরকার ও নাগরিক সমাজের বিভিন্ন স্তরে বৈঠক করেছেন।

তার সফর বিষয়ে মার্কিন দূতাবাস জানিয়েছে, ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের দক্ষিণ এশিয়া বিষয়ক সিনিয়র ডিরেক্টর আইলিন লাউবাচার এবং এনএসসির অন্যান্য প্রতিনিধিরা পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, প্রতিরক্ষা ও নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিক এবং বাংলাদেশ সরকারের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে সিরিজ বৈঠক করেন। তারা বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের সঙ্গে এক গোলটেবিল বৈঠকে অংশ নেন। কথা হয়েছে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গেও। সেখানে তিনি বাংলাদেশের বর্তমান মানবাধিকার পরিস্থিতি, সুশাসন এবং নিরাপত্তা নিয়ে আলোচনা করেছেন। দূতাবাসের ফেসবুক বার্তায় জানানো হয়, এই সফরে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করার জন্য যুক্তরাষ্ট্রের অব্যাহত প্রতিশ্রুতির ওপর জোর দিয়েছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ