Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দাউদকান্দিতে প্রবাসীর বাড়ি দখলের অভিযোগ

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

কুমিল্লার দাউদকান্দি পৌর সদরে ইতালি প্রবাসী আনোয়ার শিকদারের বাড়ি দখলের অভিযোগে মোসাম্মৎ প্রিয়াঙ্কা আক্তার বিউটি ও মো. মিজানুর রহমানকে আসামি করে বাদী আনোয়ার শিকদার গত সোমবার দাউদকান্দি মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
থানা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দাউদকান্দি পৌর সদরে তূজারভাঙ্গা বাদামবাড়ি গ্রামের ইতালি প্রবাসী আনোয়ার শিকদারের বাবা রমিজ উদ্দিন শিকদার জীবিত থাকা অবস্থায় ২.৭৫ শতক জমি আনোয়ার শিকদারকে দান করে দেয়। তারপর আনোয়ার সিকদার খতিয়ান সৃজন করিয়া খাজনা পরিশোধ করে এবং গ্যাস বিদ্যুৎ পানি, পৌরকর পরিশোধ করে আসছে। এছাড়া উক্ত সম্পত্তির মরগেজ দিয়ে নৈয়ারবাজার কৃষি ব্যাংক থেকে লোন নিয়ে টিনের ঘর তৈরি করে রিকশা গ্রেজ করে একজনের ওপর দায়িত্ব দেয়। ২০২২ সালে ফেব্রুয়ারি মাসে আনোয়ার শিকদার ইতালি চলে যায়। ২০২২ সালের শেষের দিকে আনোয়ার দেশে ফিরে এসে দেখে তার বোন প্রিয়াঙ্কা ও ভগ্নিপতি মিজানুর রিকশা গ্রেরেজ বসতঘর রূপান্তরিত করে বসবাস করছে। তাদেরকে উক্ত সম্পত্তি ছেড়ে দেয়ার কথা বললে প্রিয়াঙ্কা ও মিজানুর হুমকি দিয়ে বলে কোথাও অভিযোগ করলে খারাপ পরিণতি ভোগ করতে হবে। বর্তমানে যে কোন সময় আনোয়ারদের ওপর হামলা চালিয়ে হত্যার শংকা রয়েছে। বর্তমানে আনোয়ার শিকদার তার সম্পত্তি উদ্ধারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রশাসন এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ