Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেরা অভিনেতার পুরস্কার পেলেন মিঠুন চক্রবর্তী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ১০:২৪ এএম

টলিউডের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী মানেই সব কিছুতে বাজিমাত করার ব্যাপার। গতবছরে তার অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘প্রজাপতি’ মুক্তির পর থেকেই নানান বিতর্ক থাকলেও বছরের শুরুতে এই সিনেমায় বক্স অফিসে তুমুল ঝড় তোলে। সিনেমাটি ভারত জুড়ে একদিনে ১ কোটি রুপির বেশি ব্যবসা করে। সম্প্রতি এই সিনেমায় অভিনয়ের জন্য মিঠুন চক্রবর্তীর হাতে ওঠে ডব্লিউবিএফজেএ (ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ড ২০২৩) সেরা অভিনেতা ক্যাটাগরি অ্যাওয়ার্ড। মিঠুন চক্রবর্তী পক্ষে এই পুরস্কার গ্রহণ করেন দেব।

মিঠুনের পক্ষে পুরস্কার গ্রহণ করে দেব বলেন, অন্যসব ক্যাটাগরিতে পুরস্কার নিয়ে সংসয় থাকলেও এই ক্যাটাগরিতে নেই। তিননি চান না এই সিনেমা নিয়ে কোনো বিতর্ক থাকুক। সিনেমা নিয়ে বিতর্ক থাকলে দর্শক ভয় পাবে। সেরা অভিনেতা হিসেবে মিঠুন চক্রর্তীর এই পুরস্কারের মাধ্যমে সব বিতর্কেও সমাপ্তি ঘটবে।

এবছর ডব্লিউএফজেএ ২০২৩ অ্যাওয়ার্ডের মঞ্চে সেরা অভিনেতা হওয়ার দৌড়ে সামিল ছিলেন ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ছবির জন্য প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও। এছাড়াও ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’ এর আবির চট্টোপাধ্যায়, ‘রাবণ’ ছবির জন্য জিৎ থেকে ‘কিশমিশ’ ছবির জন্য দেব। কিন্তু মহাগুরুর কাছে সকলেই ফিকে। তাই সেরার সেরা সম্মানে ভূষিত হলেন মিঠুন চক্রবর্তী।

প্রসঙ্গত, ২৩শে ডিসেম্বর মুক্তি পেয়েছিল ‘প্রজাপতি’। এরপর ১লা জানুয়ারিতে রেকর্ড ব্যবসা করে। এক দিনেই ১ কোটি টাকারও বেশি আয় হয়েছিল। মুক্তি পাওয়ার পর প্রথম সপ্তাহে যেখানে ২.১৫ কোটি আয় হয়েছিল সেটা দ্বিতীয় সপ্তাহে পৌঁছেছিল ২.৮৫ কোটিতে। এই বিপুল যায় বাংলা সিনেমার ইতিহাসে নতুন রেকর্ড গড়ে ফেলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ