Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পিএসসির সদস্য হলেন দুই কর্মকর্তা

সিনিয়র সচিব হলেন বদরুল আরেফীন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ১২:০১ এএম

সিনিয়র সচিব হলেন জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক (সচিব) মো. বদরুল আরেফীন। তাকে সিনিয়র সচিব নিয়োগ দিয়ে আগের কর্মস্থলেই পদায়ন করা হয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য নিয়োগ পেয়েছেন সাবেক সচিব মো. খলিলুর রহমান এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক। গতকাল সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
অভোগকৃত অবসরোত্তর ছুটি ও এ সংক্রান্ত সুবিধা স্থগিতের শর্তে সংবিধানের ১৩৮(১) অনুচ্ছেদে দেওয়া ক্ষমতাবলে প্রেসিডেন্ট খলিলুর রহমানকে পিএসসির সদস্য হিসেবে নিয়োগ দিয়েছেন।
জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপনে বলা হয়, অন্যদিকে অন্যান্য সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে গোলাম ফারুক এ নিয়োগ পেয়েছেন।
দায়িত্ব নেওয়ার দিন থেকে পাঁচ বছর মেয়াদে বা বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যেটি আগে ঘটে, সেই সময় পর্যন্ত খলিলুর রহমান ও গোলাম ফারুক পিএসসির সদস্যের দায়িত্বে থাকবেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ