Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় জেলা পরিষদের জমিতে ভবন নির্মাণের অভিযোগ

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ১২:০১ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার সাপলেজা বাজারে জেলা পরিষদের কোটি টাকা মূল্যের জমি দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এসকল জমি দখলের নেপথ্যে জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীর সহযোগিতা রয়েছে বলে অভিযোগ রয়েছে।
সরেজমিনে উপজেলার ৯নং সাপলেজা ইউনিয়ন বাজারের আলিশ্যার মোড়ে দেখা যায়, জেলা পরিষদের জমিতে অর্ধশতাধিক পাকা বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। নির্মিত ভবনে বসবাসরত প্রবাসী জাকির হোসেনর স্ত্রী তানিয়া ও মামুন হাওলাদারের স্ত্রী হাফিজা বেগম জানান- জেলা পরিষদ থেকে তারা ডিসিআর নিয়েছেন। ডিসিআরকৃত জমিতে পাকা বহুতল ভবন নির্মানের অনুমতি আছে কিনা জানতে চাইলে কোনো সদুত্তর না দিয়ে বলেন, জেলা পরিষদের কর্মকর্তা বজলুর রহমান ও উৎপল কুমার মাঝে-মাঝে আসেন তারা সব জানেন।
এ ব্যপারে জেলা পরিষদ উচ্চমান সহকারি বজলুর রহমান যোগসাজসের কথা অস্বীকার করে বলেন, একবার নিষেধ করে আসছি। আবার কাজ শুরু করলে নোটিশ দেয়ার ব্যবস্থা করবো। তিনি তার বক্তব্য ব্যবহার না করে সার্ভেয়ারের সাথে কথা বলতে বলেন।
জেলা পরিষদের সার্ভেয়ার উৎপল কুমার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, গতকাল সরেজমিনে গিয়ে সার্বিক বিষয়ে নির্বাহী কর্মকর্তা বরাবরে প্রতিবেদন দাখিল করবো।
জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা রেবেকা খানম বলেন, বিষয়টি আমি সবেমাত্র জেনেছি। ডিসিআর যাচাই করা হবে। ডিসিআর থাকলেও পাকা স্থাপনা করার সুযোগ নেই। কেউ অবৈধ স্থাপনা করলেই তা ভেঙে ফেলা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ