Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেব্রুয়ারিতেই প্রেক্ষাগৃহে আসছে ‘রিকশা গার্ল’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ৪:৩৯ পিএম

পরিচালক অমিতাভ রেজা চৌধুরী তার প্রথম চলচ্চিত্র ‘আয়নাবাজি’ দিয়ে দেশজুড়ে আলোড়ন তুলেছিলেন। এরপর দীর্ঘদিন সিনেমা হলে তার নতুন চলচ্চিত্র পাওয়া যায়নি। লম্বা বিরতির পর প্রেক্ষাগৃহে আসতে চলেছে এই নির্মাতার দ্বিতীয় সিনেমা ‘রিকশা গার্ল’। ফেব্রুয়ারিতে মুক্তি পাবে সিনেমাটি। এ তথ্য দিয়েছেন নির্মাতা অমিতাভ রেজা নিজেই।

অমিতাভ রেজা বলেন, ‘সিনেমাটির বাংলা ভার্সন প্রদর্শিত হচ্ছে। আশা করছি আগামী মাসে (ফেব্রুয়ারি) সিনেমাটি প্রেক্ষাগৃহে দেখতে পাওয়া যাবে।’

তিনি আরও বলেন, ‘সিনেমাটি মিতালি পারকিন্স-এর রিকশা গার্ল উপন্যাস অবলম্বনে নির্মিত। তবে উপন্যাসে রিকশা পেইন্টের বিষয়টি ছিল না। আমি এটা রাখতে চেয়েছি এবং রেখেছি। চেষ্টা করেছি সিনেমায় কালারকে প্রাধান্য দিতে। সেভাবেই এর লাইট ও কস্টিউম ডিজাইন করা হয়েছে।’

শনিবার (৭ জানুয়ারি) রাতে ‘রিকশা গার্ল’ সিনেমাটির বিশেষ প্রদর্শনী ছিল ঢাকা লিট ফেস্ট অনুষ্ঠানে। প্রদর্শনী শেষে দর্শকদের সঙ্গে ইউনিটের সবাইকে পরিচয় করিয়ে দেন অমিতাভ রেজা। পরে প্রশ্নোত্তর পর্বে অংশ নেন পরিচালক। সেশনটি পরিচালনা করেন সাদিয়া খালিদ ঋতী। সেখানেই সিনেমাটির বিষয়ে এসকল তথ্য জানান নির্মাতা।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত ‘রিকশা গার্ল’ এরইমধ্যে বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হওয়ার পাশাপাশি চলচ্চিত্র সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখক মিতালি পারকিনসের কিশোর সাহিত্য অবলম্বনে সিনেমাটি নির্মিত হয়েছে। এর চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ